Viksit Bharat Sampark: বিকশিত ভারত সম্পর্ক-এর মেসেজ আসছে হোয়াটস অ্যাপে, জানুন সত্যি না ভুয়ো
Viksit Bharat Sampark (Photo Credit: File Photo)

দিল্লি, ১৯ মার্চ: বিকশিত ভারত সম্পর্ক (Viksit Bharat Sampark), এই নামে একটি হোয়াটস অ্যাপ মেসেজ আসতে শুরু করেছে একাধিকের মোবাইলে। পিডিএফ ফাইলের মাধ্যমে ওই মেসেজ হোয়াটস অ্যাপে আসতে শুরু করেছে অনেকের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বে এই বিকশিত ভারত সম্পর্কের মেসেজ আসতে শুরু করেছে বলে খবর। নির্বাচন সামনে। তার আগে এই ধরনের মেসেজ আসতে শুরু করায়, তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর বাড়তে শুরু করেছে। বিকশিত ভারত সম্পর্কিত যে মেসেজ আসছে, তা কতূর সত্যি, তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন।

জানা যাচ্ছে, বিকশিত ভারত সম্পর্কিত যে মেসেজ আসছে, তা বিসনেস অ্যাকাউন্টের মাধ্যমে। ৯২৭৫৫৩৬৯০৬ এবং ৯২৭৫৫৩৬৯১৯ এই দুই নম্বর থেকে বিকশিত ভারত সম্পর্কের মেসেজ আসছে। শুধুমাত্র যদি এই দুটি নম্বর থেকে আপনার হোয়াটস অ্যাপে মেসেজ আসে, তাহলে তা সত্যি। এই ২ ব্যাতীত অন্য নম্বর থেকে মেসেজ এলে, তা ভুয়ো।

বর্তমানে যে হারে এবং যে গতিতে সাইবার স্ক্যাম বাড়ছে, তাতে সাধারণ  মানুষের কপালে চিন্তার ভাঁজ পড়ছে। সাইবার স্ক্যামাররা একই ধরনের লোগো তৈরি করে, তা থেকে মেসেজ পাঠায়। এরপর সেখানে ক্লিক করলে, মানুষের ব্যক্তিগত সমস্ত ডেটা স্ক্যামারদের হাতে চলে যায়। ফলে বিকশিত ভারত সম্পর্কের মেসেজ নিয়ে বিভিন্ন আলোচনা শুরু হলে, পরে জানা যায়,  ৯২৭৫৫৩৬৯০৬ এবং ৯২৭৫৫৩৬৯১৯ এই দুই নম্বর থেকে মেসেজ এলে তা ভুয়ো নয়। এই ২ ব্যতীত অন্য নম্বর থেকে মেসেজ এলে, সেই লিঙ্কে কখনও ক্লিক না করারই পরামর্শ দেওয়া হচ্ছে।