Varanasi House collapsed Photo Credit: X@ANINewsUP

উত্তরপ্রদেশের বারাণসীতে আজ সকালে কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে দুটি বাড়ি ধসে পড়ে। তাতে এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ঘটনায় সাতজনকে উদ্ধার করা হয়েছে  এবং দুইজন সদস্য নিজেরাই বেড়িয়ে আসতে পেরেছেন।  পুলিশ সুপার কৌশল শর্মা জানিয়েছেন, শহরে প্রবল বৃষ্টিতে বাড়িঘর ধসে পড়েছে। ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে নজন। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ), চিকিৎসক ও ডগ স্কোয়াড। এরপরই উদ্ধার কাজ শুরু হয়।

#WATCH | Uttar Pradesh: A house collapsed near Kashi Vishwanath temple in Varanasi. Many feared trapped. Rescue and search operations underway. Further details awaited. pic.twitter.com/8Rc98hmcex

 সর্বশেষ পাওয়া খবরে  বারাণসীর পুলিশ কমিশনার মোহিত আগরওয়াল বলেছেন, "উদ্ধার অভিযান প্রায় শেষ পর্যায়ে। পরিবারের ৯ জন সদস্য আটকে পড়েছিলেন তাদের সবাইকে বের করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধারকার্যের সময় কর্তব্যরত একজন মহিলা কনস্টেবল আহত হয়েছেন, তাঁকে  বিএইচইউ ট্রমা সেন্টারে পাঠানো হয়েছে। এখন তিনি সুস্থ আছেন। তবে কবীর চৌরা হাসপাতালে ভর্তি ওই পরিবারের এক মহিলা সদস্যকে হাসপাতাল মৃত বলে ঘোষণা করেছে। ঘটনায় আহতদের সাহায্য করা হচ্ছে ।