COVID-19 Vaccination: এপ্রিলে প্রতিদিনই দেওয়া হবে করোনার টিকা, বাদ যাবে না ছুটির দিনেও
COVID-19 Vaccine (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১ এপ্রিল: এপ্রিল (April) মাস থেকে গোটা সপ্তাহ জুড়েই দেওয়া হবে করোনার টিকা (COVID-19 Vaccination)। এমনকি ছুটির দিনগুলিতেও প্রতিষেধক দেওয়ার কাজ জারিথাকবে , বলে জানিয়ে দেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এখনও পর্যন্ত সপ্তাহের নির্দিষ্ট কিছু দিনেই দেওয়া হত করোনার টিকা। আজ থেকে চালু হচ্ছে নতুন নিয়ম।

আজ থেকে শুরু হল ৪৫ বছরের ঊর্ধ্বদের করোনা প্রতিষেধক (COVID-19 Vaccination) দেওয়া। কো-উইন অ্যাপ থেকে রেজিস্টার করা যাবে নাম। যে সমস্ত ব্যক্তিরা ভ্যাকসিন পাওয়ার যোগ্য তাঁরা অবিলম্বে রেজিস্ট্রেশন করুন ও টিকা নিন। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব জানান, ৪৫ বছরের ঊর্ধ্বরা কো-উইন অ্যাপ থেকে নাম নথিভুক্ত করে দুপুর ৩টের পর নিকটতম ভ্যাক্সিনেশন কেন্দ্রে যেতে হবে। আরও পড়ুন, স্বল্প সঞ্চয়ে সুদের হার, নির্মলাকে কটাক্ষ মহুয়ার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী প্রকাশ জাভেরকর আগেই জানিয়েছিলেন, বিজ্ঞানী ও বিশ্বের বিজ্ঞান সংস্থাগুলির পরামর্শ অনুসারে, করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ চতুর্থ ও অষ্টম সপ্তাহের মধ্যে দেওয়া যেতে পারে, বিশেষত কোভিশিল্ডের জন্য। আমরা আবেদন করছি যে ৪৫ বছরের উপরে সবার যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিন নেওয়া উচিত যা তাদের করোনার বিরুদ্ধে ঢাল সরবরাহ করবে। সেইমতো ১ এপ্রিল থেকে শুরু হল নতুন যাত্রাপথ। প্রতিদিনই দেওয়া হবে টিকা।