বর্তমানে চারধাম যাত্রা করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ যাচ্ছেন উত্তরাখণ্ডে। সম্প্রতি স্থানীয় প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে চারধাম যাত্রার মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ গিয়েছেন কেদারনাথ (Kedarnath) দর্শনে। ১০ মে থেকে ৬ জুন পর্যন্ত ৭ লক্ষ ১০ হাজার ৬৯৮ জন দর্শনার্থী দর্শন করেছেন এই পবিত্র স্থানকে। অর্থাৎ মাত্র ২৮ দিনের মধ্যে ৭ লক্ষের বেশি ভক্তের সমাগম হয়েছে কেদারনাথে। যা অতীত কখনই হয়নি বলে দাবি স্থানীয় প্রশাসনের।

এরমধ্যে গত ২ জুন সবথেকে বেশি সংখ্যক মানুষ এসেছিলেন। রিপোর্ট অনুযায়ী ওইদিন ১৯ হাজার ৪৮৪ জন ভিড় জমিয়েছিলেন। এদের মধ্যে পুরুষদের সংখ্যা ১২ হাজার ৮৫৭ এবং মহিলা ৬ হাজার ৩২৩ জন ও শিশু ৩০৪ জন ছিলেন। ২ জুনই ৬ লক্ষের অধিক মানুষ এসেছিলেন কেদারনাথ ধামে। সরকারি তথ্য অনুযায়ী ৬ লক্ষ ২৭ হাজার ২১৩ জন দর্শনার্থী হয়েছিল ২ জুন পর্যন্ত।

রুদ্রপ্রয়াগ পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, যাত্রীরা আগে থেকে রেজিস্ট্রেশন করিয়ে তারপর চারধাম যাত্রা শুরু করে। আর এবারেই সবথেকে বেশি মানুষ তাঁদের নাম রেজিস্টার করিয়েছেন। তাঁদের দাবি, মূলত সহজে ও নির্বিঘ্নে কেদারনাথ দর্শন করানো হচ্ছে বলেই সাধারণদের ভিড় বাড়ছে কেদারনাথ ধামে।