Ram Temple Tableau: প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রথম পুরস্কার জিতল উত্তরপ্রদেশের রামমন্দির ট্যাবলো
রামমন্দির ট্যাবলো (Photo: Twitter)

নতুন দিল্লি, ২৮ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2021) রাজপথে সুসজ্জিত ট্যাবলোগুলির মধ্যে প্রথম পুরস্কার পেল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ট্যাবলো। অযোধ্যায় প্রস্তাবিত রাম মন্দিরের মডেল (Ram Temple Tableau) তুলে ধরে উত্তরপ্রদেশের ট্যাবলো। আর এই ট্যাবলো জিতে নিল প্রথম পুরস্কার। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং উত্তরপ্রদেশ সরকারকে পুরস্কৃত করবেন। প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের ট্যাবলো দেশের গর্ব হিসাবে বিবেচিত হয়।

ট্যাবলোর মাধ্যমে রাম মন্দির এবং অযোধ্যার দীপোৎসবকে তুলে ধরে উত্তরপ্রদেশ সরকার। দীপাবলিতে অযোধ্যায় রামের ঘরে ফেরা উদযাপন করতে হাজার হাজার প্রদীপ জ্বালানো হয়। মন্দিরের সিঁড়িতে জ্বলছে শয়ে শয়ে প্রদীপ। সামনে বসে রয়েছেন বাল্মিকী। লিখছেন রামায়ণ। এই ট্যাবলো আসতেই উঠে দাঁড়ান অতিথিরা। এমনকী অতিথি আসনে বসা মন্ত্রীরাও। অনেকে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেন। কুচকাওয়াজ চলাকালীন পুরো দেশের দৃষ্টি আকর্ষণ করেছিল এই ট্যাবলো। আরও পড়ুন: Parliament Canteen New Rates: এবার থেকে সংসদের ক্যান্টিনে ৩ টাকায় রুটি ও ৭০০ টাকায় আমিষ বুফে, দেখে নিন রেটচার্ট

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৃহস্পতিবার উত্তরপ্রদেশ সরকারকে প্রথম হওয়ার জন্য পুরস্কার দেবেন। দেশের ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ট্যাবলো অংশ নেয় প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে।