Uttar Pradesh Shocker: বাহরাইচে ছাত্রদের সামনে নগ্ন হয়ে ঘুমিয়ে পড়লেন সরকারি স্কুলের প্রধান শিক্ষক, প্রাথমিক তদন্তে বহিষ্কার
Govt School Headmaster Sleeps Naked in Classroom Photo Credit: Twitter@latestly

উত্তরপ্রদেশের বাহরাইচের বিশ্বেশ্বরগঞ্জের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মাতাল অবস্থায় ছাত্রদের সামনে নগ্ন হয়ে ঘুমোতে দেখা যায়, ঘটনা জানাজানি হতেই ব্লক শিক্ষা অফিসারের নির্দেশে তদন্ত শুরু হয়। ব্লক শিক্ষা অফিসারের প্রাথমিক তদন্তের ভিত্তিতে প্রধান শিক্ষককে তাঁর পদ থেকে বরখাস্ত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।ঘটনার একটি  ভিডিও অনলাইনে প্রকাশিত হয়েছে যেখানে প্রধান শিক্ষক দুর্গা প্রসাদ জয়সওয়ালকে অশ্লীল কাজে লিপ্ত হতেও দেখা গেছে। তবে কর্মকর্তারা জানিয়েছেন, ভাইরাল হওয়া ভিডিওটির সত্যতা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তাই সাময়িকভাবে জয়সওয়ালকে বাহরাইচের শিবপুর বৈরাগী প্রাথমিক বিদ্যালয়ে পোস্টিং দেওয়া হয়েছে।

ঘটনা সামনে আসতেই  বেশ কয়েকজন বিক্ষুব্ধ অভিভাবক দাবি করেছেন, বিদ্যালয়ে এরকম ঘটনা প্রথম নয়। এর আগেও অনেক কুকীর্তি জয়সওয়াল করেছিলেন। অভিভাবকরা দাবি করেছেন যে তিনি প্রায়শই ছাত্রদের সামনে অশ্লীল কার্যকলাপে লিপ্ত হন এবং বলেন যে তিনি ক্লাসে কাপড় খুলে বিশ্রাম নেবেন।কিছু অভিভাবক আরও বলেছেন যে জয়সওয়ালের আচরণের কারণে মেয়ে শিক্ষার্থীরা ওই স্কুলে যাওয়াই বন্ধ করে দিয়েছে।

বিষয়টি প্রকাশ্যে আসার সাথে সাথে প্রাথমিক শিক্ষা অধিকারী (Basic Shiksha Adhikari) দ্বারা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই তদন্তের পরে প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়। এসএ অব্যক্ত রাম তিওয়ারি বলেছেন, "আমরা দুর্গা প্রসাদ জয়সওয়ালের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। ব্লক শিক্ষা অফিসার দ্বারা পরিচালিত প্রাথমিক তদন্তের ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে।ব্লক শিক্ষা অফিসার ইতিমধ্যে একটি বিভাগীয় তদন্ত করার নির্দেশ দিয়েছেন, প্রয়োজনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হবে"।

একজন পুলিশ আধিকারিক জানিয়েছেন যে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও গ্রেপ্তার করা হয়নি, তবে এফআইআর দায়ের করার পরেই গ্রেফতারের সম্ভাবনা দেখা দেবে।