Boy Crushed To Death in Basti. (Photo Credit: Twitter/IANS)

লখনউ, ২৮ নভেম্বর:  ৯ বছরের কিশোরকে পিষে দিল গাড়ি। উত্তরপ্রদেশের (Uttar Pradesh)  লখনউয়ের বাস্তিতে (Basti) এমনই একটি ঘটনার জেরে চাঞ্চল্য ছড়ায়। বিজেপি (BJP)  সাংসদ হরিশ দ্বিবেদীর গাড়ি পেট্রোল পাম্প থেকে বের হতে গিয়ে আচমকাই এক কিশোরকে পিষে দেয়। তবে ওই সময় বিজেপি সাংসদের গাড়ি চালাচ্ছিলেন অন্য এক চালক। অভিষেক রাজবার নামে ওই কিশোরের মৃত্যুর পর থেকেই গোটা এলাকায় উত্তেজনা ছড়াতে শুরু করে। জানা যায়, দুর্ঘটনার পর প্রথমে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে ওই কিশোরকে লখনউয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শুরু হলেও, ওই কিশোরকে বাঁচানো যায়নি। এরপর পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে, স্থানীয় বিজেপি সাংসদের এসইউভি গাড়ি পাকড়াও করে। এসইউভি গাড়ি পাকড়াওয়ের পর তার চালককে পুলিশ হেফাজতে নেওয়া হয়। এরপরই জানা যায়, ওই গাড়ি আদতে স্থানীয় বিজেপি সাংসদের। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন:  Uttar Pradesh: যোগী রাজ্যে ছটপুজোয় দুর্ঘটনা, ছানদাউলিতে ভেঙে পড়ল ক্যানেলের কালভার্ট

বেপরোয়া গাড়ি চালানোর অভিযোগে এসইউভির চালককে গ্রেফতার করা হয়েছে। তাঁকে কোনওভাবেই রেয়াত করা হবে না বলে জানানো হয় পুলিশের তরফে। তবে নিহত কিশোরের বাবা শত্রুঘ্ন রাজবার অভিযোগ করেন, যে বিজেপি সাংসদের গাড়ির চালক ওই ঘটনায় অভিযুক্ত, তাঁর বিরুদ্ধে পুলিশ কোনও পদক্ষেপ করছে না। সিসিটিভি ফুটেজে স্পষ্ট দেখা যাচ্ছে ওই গাড়ির চালককে। তা সত্ত্বেও পুলিশ তাঁকে আটকের পর কোনও পদক্ষেপ করছে না বলে অভিযোগ করা হয় নিহতের বাবার তরফে।

ঘটনার জেরে স্থানীয়রা বিজেপি সাংসদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে শুরু করেন। দুর্ঘটনার পর  ওই বিজেপি সাংসদ নিহত কিশোরের  বাড়িতে গিয়ে সমবেদনাও জানাননি বলে অভিযোগ স্থানীয়দের।