Uttar Pradesh Hooch Tragedy: উত্তরপ্রদেশে বুলান্দশহরে বিষ মদ খেয়ে মৃত ৫, হাসপাতালে ভর্তি অন্তত ১৬ জন
(Photo Credits: ANI)

লখনউ, ৮ জানুয়ারি: বিষ মদ খেয়ে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মৃত ৫, হাসপাতালে ভর্তি ১৬ জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলান্দশহরে (Bulandshahr)। যার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই বিষয়ে উত্তরপ্রদেশ পুলিশকে তদন্তের নির্দেশ দেন। বিষ মদ বিক্রিতে জড়িত অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। ইতিমধ্যে বুলান্দশহরের তিনজন পুলিশ আধিকারিক-সহ একজন স্টেশন ইন-চার্জকে বরখাস্ত করা হয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখার দায়ভার দেওয়া হয়েছে বুলান্দশহরের এসএসপিকে।

বুলান্দশহরের জেলা শাসক রবীন্দ্র কুমার এদিন সংবাদ সংস্থা এএনআইকে জানান, বিষ মদ খেয়ে উত্তরপ্রদেশে মৃত ৫, হাসপাতালে চিকিৎসাধীন ১৬ জন। তিনি জানান, নিহতদের ময়নাতদন্ত চলছে। তার পরই মৃত্যুর আসল কারণ জানা যাবে। তিনি আরও বলেন, মদের দোকানে তদন্ত অভিযান চালানো হচ্ছে। এখনও পর্যন্ত তদন্ত অনুযায়ী জানা গেছে, এই বিষ মদ দোকানে বাইরে থেকে কিনে আনা হয়েছিল। আরও পড়ুন, ভারতে ১ কোটি ৪ লাখ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা, সুস্থতার হার আশাজনক

এর আগেও উত্তরপ্রদেশে ২০২০-র নভেম্বর মাসে প্রয়াগরাজে বিষ মদ খেয়ে মৃত্যু হয় ৬ জনের। আশঙ্কাজনক অবস্থা মৃত্যু হয় ১৫ জনের। স্থানীয়দের দাবি অনুযায়ী, উত্তরপ্রদেশে একাধিক জায়গায় চোরাই মদ বিক্রি করা হচ্ছে। বহু এলাকায় এই কারবার চলছে। এর আগে বেআইনি ও ভেজাল মদ খেয়ে মৃত্যু হয় ১০০-রও বেশি মানুষের। ২০১১ সালে এইধরনের ঘটনায় উত্তরপ্রদেশে ১৭৫ জনের বেশি মানুষের মৃত্যু হয়।