Minister Kamala Rani Varun Passes Away: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু উত্তরপ্রদেশের কারিগরি শিক্ষামন্ত্রী কমলা রানি বরুণের
কমলা রানি বরুণ (Photo: Facebook)

লখনউ, ২ অগাস্ট: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হল উত্তরপ্রদেশের মন্ত্রী কমলা রানি বরুণের (Kamala Rani Varun)। রবিবার সকালে তাঁর মৃত্যু হয়েছে লখনউ-র (Lucknow) একটি হাসপাতালে। ওই হাসপাতালেই তিনি চিকিৎসাধীন ছিলেন। বয়স হয়েছিল ৬২ বছর। ১৮ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারিগরি শিক্ষামন্ত্রী কমলা রানি কোভিড হাসপাতালে ভর্তি হন। ফুসফুসে সংক্রমণের পরে মন্ত্রীর অবস্থা আরও খারাপ হয়ে যায়। তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল। চিকিৎসকদের সর্বোত্তম চেষ্টা সত্ত্বেও তাঁর মৃত্যু হল।

সহকর্মীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তিনি লিখেছেন, "কমলা রানি বরুণের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। তিনি করোনা পজিটিভ ছিলেন এবং এসজিপিজিআই হাসপাতালে চিকিৎসা ছিলেন। তিনি একজন জনপ্রিয় জননেত্রী এবং সমাজকর্মী ছিলেন। মন্ত্রিসভার সদস্য হিসেবে দক্ষতার সঙ্গে কাজ করেছেন।" আরও পড়ুন: Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫৪ হাজার ৭৩৫, মৃত্যু ৮৫৩ জনের

শে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্তের সংখ্যা ১৭ লাখ পার করল। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫৪ হাজার ৭৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৫০ হাজার ৭২৪। তার মধ্যে ৫ লাখ ৬৭ হাজার ৭৩০ জনের চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ১১ লাখ ৪৫ হাজার ৬৩০ জন। মোট মৃত্যুর সংখ্যা ৩৭ হাজার ৩৬৪ জন। করোনা আক্রান্তের নিরিখে ভারত বিশ্বের ৩ নম্বর স্থানে রয়েছে।