জানা যাচ্ছে সম্প্রতি সুখচৈন সিং (Sukhchain Singh) নামে ওই ব্যক্তি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পরিবার নিয়ে নিজের গ্রামে ঘুরতে এসেছিলেন। আর এদিন তাঁর বাড়িতে ঢুকে পরিবারের সামনে খুনের চেষ্টা করল অজ্ঞাত পরিচয়ের ওই যুবকরা। সেই সময় বাড়িতে ছিলেন তাঁর স্ত্রী, এক নাবালক পুত্র ও বাড়ির কয়েকজন সদস্য। দুষ্কৃতিরা গুলি করার পর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে গেল গুরুতর আহত অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রের খবর, গলায় ও মাথায় দুটি গুলি লেগেছে, তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। বাড়ির সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পরিবার সূত্রে জানা গিয়েছে, ভারতে এসে দিনকয়েক আগেই একটি বিলাসবহুল গাড়ি কেনেন সুখচৈন। এদিন সেই গাড়ি সংস্থার কর্মচারী পরিচয় দেখিয়ে কাগজপত্র দেখার নাম করে ঘরে ঢোকে ওই দুই যুবক। তবে তাঁর স্ত্রী আমনদীপ কৌরের বক্তব্য, ওই যুবকরা ঘরে ঢুকেই বন্দুক দেখিয়ে সকলকে ঘরের মধ্যে চলে যেতে বলে। এই নিয়ে তর্কাতর্কির মাঝেই হামলা চালানো হয় ওই ব্যক্তির ওপর। আমনদীপের দাবী আততায়ীরা সুখচৈনের প্রাক্তন স্ত্রীর পরিবারের সদস্য। তাঁকে এর আগেও মেরে ফেলা হুমকি দেওয়া হচ্ছিল।

পুলিশসূত্রে খবর, সিসিটিভি ফুটেজ দেখে তাঁরা ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, ব্যক্তিগত শত্রুতার জেরেই এই হামলা করা হয় এবং সুখচৈন দেশে আসার পর থেকেই তাঁর ওপর নজর রাখছিল ওই দুষ্কৃতিরা। এই ঘটনার পর ইতিমধ্যেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে। শিরোমণী অকালি দলের সভাপতি সুখবীর সিংয়ের দাবি, রাজ্যে আইনকানুন ভেঙে পড়েছে। যেভাবে সাধারণ মানুষের ওপর দুষ্কৃতি হামলা হচ্ছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক।