UP Shocker: রেজার ব্লেড ব্যবহার করে 'সিজারিয়ান সেকশন', মৃত্যু যুবতি ও সদ্যোজাতর
Surgery | Image used for representational purpose (Photo Credits: Pixabay)

সুলতানপুর, ২০ মার্চ: রেজার ব্লেড ব্যবহার করে 'সিজারিয়ান সেকশন' (Caesarean section)। মৃত্যু হল এক যুবতি ও সদ্যোজাতর। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সুলতানপুর (Sultanpur) জেলার সাইনি গ্রামে। যে ব্যক্তি সিজারিয়ান সেকশন করেন তাঁর নাম রাজেন্দ্র শুক্লা। ৩০ বছরের রাজেন্দ্র ক্লাস এইট পর্যন্ত পড়াশোনা করেছিলেন। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্লাকে সার্জারি করার জন্য মা সারদা হাসপাতালের মালিক রাজেশ সাহনি নিয়োগ করেছিলেন। মৃতের স্বামী রাজারামেরঅভিযোগের ভিত্তিতে পুলিশ শুক্লা ও সাহনি উভয়েয়রই বিরুদ্ধে মামলা করেছে।

বুধবার রাজরামের স্ত্রী পুনমের প্রসব বেদনা ওঠে। এরপর তাঁকে দাইমার কাছে নিয়ে যাওয়া হয়। দাইমা পুনমকে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যেতে বলেছিলেন। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র একজন নার্স পুনমকে পরীক্ষার হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপর রাজারাম তাঁর স্ত্রীকে মা সারদা হাসপাতালে নিয়ে যান। সেখানেই রাজেন্দ্র শুক্লা রেজার ব্লেড ব্যবহার করে সিজারিয়ান সেকশন করেন। এরপরই পুনমের রক্তক্ষরণ শুরু হয়ে যায়। ভূমিষ্ট হওয়ার খানিক পরই মৃত্যু হয় সদ্যোজাতর। পরিস্থিতি বেগতিক দেখে পুনমকে এরপর ১৪০ কিমি দূরে লখনইয়ে কেজিএমইউ ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানেই পুনমের মৃত্যু হয়। আরও পড়ুন: Coronavirus Outbreak Again: বিয়েবাড়িতে মাস্কহীন উপচে পড়া ভিড়েই বাড়ছে করোনার সংক্রমণ, বললেন নীতি আয়োগ বিশেষজ্ঞ

পুলিশ জানিয়েছে, ওই হাসপাতালে কোয়াক ও দাইমাদের এনে নার্সিং পরিষেবা পরিচালিত হচ্ছিল। বিষয়টি প্রকাশ্যে আসার পরে রাজারাম পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন যে তাঁর ৩৩ বছর বয়সী স্ত্রী পুনম এবং সদ্যোজাত চিকিৎসা অবহেলার কারণে মারা গেছে। পুলিশ এখন অবৈধ ক্লিনিকগুলির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুলতানপুরের সিএমও-কে চিঠি দিয়েছে।