UP: মোবাইল ফোন, পুষ্টিকর খাবারের জন্য ভাতা পাবেন পুলিশ কর্মীরা !

লখনউ, ৩০ ডিসেম্বর: এবার মোবাইল ফোনের (Phone) জন্য ২০০০ টাকা ভাতা (Allowance) পাবেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) পুলিশ কর্মীরা (UP Police)। এমনই সিদ্ধান্ত নিয়েছে উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। পুলিশ কর্মীরা যাতে সময়মতো অপরাধের স্থানে পৌঁছায়, তার জন্যই এই ভাতা দেওয়া হবে বলে জানা গিয়েছে। রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব অবনীশ অবস্থি বলেছেন যে মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে, সাব-ইন্সপেক্টর, হেড কনস্টেবল এবং ফিল্ড ডিউটি ​​করা কনস্টেবল পদমর্যাদার সমস্ত পুলিশ কর্মীকে সিম কার্ডের জন্য ২ হাজার টাকা করে দেওয়া হবে।

তবে, ভাতা এখানেই শেষ নয়। পুলিশ ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর, কেরানি ক্যাডার এবং কনস্টেবলদের পুষ্টিকর খাবারের (Nutritious Food) জন্য অতিরিক্ত ২৫ শতাংশ ভাতা দেওয়া হবে। এই দুটি ভাতা দেওয়ার জন্য ২১ অক্টোবর পুলিশ স্মৃতি দিবসে মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন। আগে, ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর এবং কেরানি ক্যাডারদের পুষ্টিকর খাবারের জন্য ১ হাজার ২০০ টাকা দেওয়া হতো। এখন সেটি বেড়ে হচ্ছে ১ হাজার ৫০০ টাকা। হেড কনস্টেবল এবং কনস্টেবলরা আগে ১ হাজার ৫০০ টাকা পেতেন। সেটি বাড়িয়ে ১ হাজার ৮৭৫ টাকা করা হয়েছে। চতুর্থ শ্রেণীর কর্মীদের জন্য পুষ্টি ভাতা ১ হাজার ৩৫০ টাকা কে বাড়িয়ে ১ হাজার ৬৮৮ টাকা করা হয়েছে। আরও পড়ুন: Omicron Case In India: বাড়ল মোট দৈনিক সংক্রমণ, ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯৬১

অবনীশ অবস্থি জানান, টাকা দুটি কিস্তিতে দেওয়া হবে, প্রথমে জানুয়ারি থেকে জুন পর্যন্ত হাজার টাকা। তারপরে, জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত বাকিটা দেওয়া হবে।