UP Election 2022: 'জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল কংগ্রেস, এসপি', মোদীর দাবি নস্যাৎ করে ফুঁসলেন প্রিয়াঙ্কা
Priyanka Gandhi, PM Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২১ ফেব্রুয়ারি:  কংগ্রেস (Congress) এবং সমাজবাদী পার্টি (SP) জঙ্গিদের প্রতি 'সহানুভূতিশীল'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওই মন্তব্যের পর তীব্র বিরোধিতা করলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। সোমবার প্রচারে বেরিয়ে প্রিয়াঙ্কা গান্ধী প্রধানমন্ত্রীর ওই মন্তব্যের তীব্র বিরোধিতা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী যা বলেছেন, সেই দাবি যে অহেতুক, তা তিনি নিজেও জানেন। শুধুমাত্র ভোটের কারণে প্রধানমন্ত্রী ওই ধরণের অহেতুক মন্তব্য করছেন বলে দাবি করেন প্রিয়াঙ্কা।

সংবাদ সংস্থা এএনআইয়ের সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা গান্ধী প্রশ্ন তোলেন, প্রধানমন্ত্রী কেন উত্তরপ্রদেশের বেকারত্ব নিয়ে কথা বলছেন না? উত্তরপ্রদেশে সরকারি চাকরিতে কেন নিয়োগ হচ্ছে না, সে বিষয়ে কেন কোনও কথা বলছেন না প্রধানমন্ত্রী। বাস্তব এবং যে বিষয়ের সঙ্গে সত্য জড়িত, তা নিয়েই প্রধানমন্ত্রীর কথা বলা উচিত বলে মন্তব্য করেন প্রিয়াঙ্কা গান্ধী।

রবিবার জনসভায় প্রধানমন্ত্রী (PM Narendra Modi) ২০০৮ সালে আহমেদাবাদে ধারাবাহিক বিস্ফোরণে জড়িত ৩৮ জনের ফাঁসির প্রসঙ্গ টেনে আনেন। নরেন্দ্র মোদী বলেন, গুজরাটে (Gujrat) তিনি মুখ্যমন্ত্রী থাকাকালীন আহমেদবাদে ধারাবাহিক বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই থেকে লড়াই চলছিল দোষীদের শাস্তি কীভাবে দেওয়া যায়, সে বিষয়ে। জঙ্গিদের শাস্তির বিষয়ে বিজেপি বদ্ধপরিকর ছিল বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। বিজেপি যখন দেশের শত্রুদের শাস্তির বিষয়ে বদ্ধপরিকর, সেই সময় কংগ্রেস এবং সমাজবাদী পার্টি জঙ্গিদের প্রতি 'সহানুভূতিশীল' বলে মন্তব্য করেন মোদী। নমোর ওই মন্তব্যের পর বিষয়টিকে কার্যত উড়িয়ে দেন কংগ্রেস নেত্রী।

আরও পড়ুন:  UP Election 2022: 'অখিলেশ মুখ্যমন্ত্রী থাকাকালীন জঙ্গিদের ঢাল হয়ে রক্ষা করতেন', অভিযোগ নাড্ডার

প্রসঙ্গত এর আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও অভিযোগ করেন,অখিলেশ যাদব যখন মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময় তিনি জঙ্গিদের ঢাল হয়ে  তাদের রক্ষা করতেন।