Reena Dwivedi: সেই হলুদ শাড়িতে ঝড় তোলা ভোটকর্মীকে মনে আছে? উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে তিনি আবারও ভাইরাল
Reena Dwiwedi (Photo: IANS)

লখনউ, ২৩ ফেব্রুয়ারি: হলুদ শাড়ি (Yellow Sari), ব্লাউজ আর কালো সানগ্লাস পরা রীনা দ্বিবেদীকে (Reena Dwivedi) মনে আছে? না মনে থাকলে মনে করিয়ে দিচ্ছি। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019) সময় তিনি নজরে পড়েছিলেন। লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটে দায়িত্ব পড়েছিল এই মহিলার। ডিউটিতে যাওয়ার আগেই তাঁর ছবি ভাইরাল হয়ে যায়। হাসিমুখে হেঁটে যাচ্ছেন এক মহিলা, গলায় ঝুলছে পরিচয়পত্র, দু’হাতে ধরা ইভিএমের বাক্স। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় ওই সুন্দরী মহিলার ছবি। আবারও তাঁর ছবি ভাইরাল। তবে এবার রীনা নতুন অবতারে। শাড়ি ছেড়ে বেইজ প্যান্ট ও কালো টপে তাঁকে দেখা গিয়েছে। তাঁর চোখে রয়েছে পরিচিত কালো সানগ্লাস, একহাতে লেদারের ব্যাগ, অন্যহাতে ইভিএমের বাক্স।

লখনউয়ের পিডব্লিউডি অফিসের একজন আধিকারিক রীনা দ্বিবেদী। জুনিয়র অ্যাসিসট্যান্ট পদে কর্মরত তিনি। ২০১৭ সালে সরোজিনীনগর বিধানসভা এবং ২০১৯ সালে লোকসভা নির্বাচনে নাগারামে দায়িত্ব পালন করেছিলেন তিনি। এবার বিধানসভা নির্বাচনে (Uttar Pradesh Assembly Elections 2022) তাঁর ডিউটি পড়েছে লখনউ থেকে ৪০ কিলোমিটার দূরে মোহনলাল গঞ্জে। পোশাকের পরিবর্তন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, "কিছু তো পরিবর্তন দরকার। আমিও সব সময় আপডেট থাকতে পছন্দ করি। সেজন্য আমার গেট-আপও বদলে গিয়েছে।"

৩৫ বছরের রীনার একটি ছেলে রয়েছে। সম্ভবত স্কুলে পড়ছে। ২০১৯ সালে ছবি ভাইরাল হওয়ার পর থেকেই রীনার ইনস্টাগ্রাম পেজে ফলোয়ারের সংখ্যা বেড়ে যায় লাফিয়ে লাফিয়ে। এখন ইনস্টাগ্রামে তাঁর ২ লাখেরও বেশি ফলোয়ার রয়েছে। যেখানে তিনি প্রায়শই নিজের ছবি শেয়ার করেন। ২০১৯ সালে ছবি ভাইরাল হওয়ার পরে দ্বিবেদী রিয়েলিটি শো 'বিগ বস'- এ অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন।