Unnao Jail: যোগীর রাজ্যে জেলের ভিতর বন্দিদের মদ খেয়ে বন্দুক হাতে ভিডিও শ্যুট (দেখুন ভিডিও)
উন্নাও জেলের কয়েদী। (Photo Credits: ANI)

উন্নাও, ২৭ জুন: আরও একবার কাঠগড়ায় উত্তরপ্রদেশের কারা দফতর। উত্তরপ্রদেশের উন্নাওয়ের এক জেলে ( Unnao Jail) বন্দি কয়েদীর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সংবাদসংস্থা ANI-র পোস্ট করা এই ভিডিওটিতে দেখা যাচ্ছে মদ্যপ অবস্থায় দুই কয়েদী বন্দুক হাতে ঘুরছেন। এই ভিডিওটি প্রথমে নকল বললেও তদন্তের পর দেখা যায় দুই কয়েদির আসল ভিডিও এটি। জেলের প্রধান দায়িত্বে থাকা একে সিং জানিয়েছেন, ''ব্যাপারটা আমাদের নজরে এসেছে। দু-একদিনের মধ্যেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

যদিও এখনও সরকারের একটা অংশের দাবি এটা নেহাতই খেলনা বন্দুক। টিকটক বা ওই জাতীয় অ্যাপে শর্ট ভিডি দেওয়ার জন্য দুই ব্যক্তি এই ভিডিও বানিয়েছেন। যদিও এটা যে ওই ভিডিওটি যে উন্নাওয়েপ জেলের ভিতর তৈরি হয়েছে, এবং মোবাইল জেলের ভিতর কয়েদিদের কাছে রয়েছে, তা নিয়ে কারও কোনও সন্দেহ নেই।

তবে সময় যত যাচ্ছে তত ভিডিওটির সত্যতা সামনে আসছে। উন্নাও জেলের ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ২৩ জুন এই ভিডিও সামনে এলেও, ভিডিও-র সত্যতা যাচাইয়ের পরই এই খবর সামনে এনেছে দেশের সংবাদমাধ্যম।

উত্তরপ্রদেশের জেলে অবশ্য এমন ঘটনা নতুন নয়। অর্থের বিনিময়ে এখন যোগী আদিত্যনাথ শাসিত রাজ্যে হাজতবাসে কয়েদীরা অন্য়ায় সুবিধা পান বলে অভিযোগ।