Gujarat Elections 2022: গুজরাটের মানুষ এর যোগ্য জবাব দেবেন, মোদিকে রাবণ বলায় খাড়গেকে আক্রমণ শাহের
গুজরাটে রোডশো অমিত শাহের

আমেদাবাদ: আমেদাবাদের (Ahmedabad) বেহরামপুরা (Behrampura) এলাকায় কংগ্রেস প্রার্থীর হয়ে নির্বাচনী জনসভা (poll campaigning) করতে গিয়ে প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদীকে (Narendra Modi) রাবণ (Ravana) বলে উল্লেখ করেছিলেন কংগ্রেসের নব নির্বাচিত সভাপতি মল্লিকার্জ্জুন খাড়গে। বৃহস্পতিবার তাঁর এই মন্তব্যের প্রতিবাদ জানিয়ে খাড়গেকে তীব্র আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)।

আমেদাবাদের (Ahmedabad) সানন্দে (Sanand) একটি রোডশো (roadshow) করার সময় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি (Congress chief) মল্লিকার্জ্জুন খাড়গেকে (Mallikarjun Kharge) আক্রমণ করে অমিত শাহ (Amit Shah) বলেন, "যখনও কংগ্রেস (Congress) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে খারাপ কথা (inapproprite words) বলে তখনই গুজরাটের (Gujarat) মানুষ তাদের ব্যালেট বক্সে (ballot box) যোগ্য জবাব দেন। এবার এই রাজ্যের মানুষ প্রধানমন্ত্রীকে বাজে কথা বলার জন্য তাদের উপযুক্ত জবাব দেবেন। "

গুজরাটের ১৮২টি বিধানসভা আসনের মধ্যে বৃহস্পতিবার প্রথম দফায় ভোট হচ্ছে ৮৯টি আসনে। আর সেইদিন সানন্দে বের হওয়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রোড শোতে মানুষের ঢল নামতে দেখা যায়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে অমিত শাহ বলেন, "নরেন্দ্র মোদি যখন রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন তখন এখানকার একাধিক সমস্যার সমাধান করেছেন তিনি। একসময় এই রাজ্যে জলের সমস্যায় ভুগতেন। কিন্তু, নর্মদা যোজনা (Naramada Yojna) ও সুজালাম সুফলম যোজনার (Sujalam Sufalam Yojana) মাধ্যমের সেই সমস্যার চিরস্থায়ী সমাধান করতে সমর্থ হয়েছেন তিনি। এখনও এখানে ২৪ ঘণ্টা বিদ্যুতের পরিষেবা পাওয়া যায় আর স্বাস্থ্য পরিষেবারও অনেক উন্নতি হয়েছে। স্কুলছুট সমস্যারও হয়েছে সমাধান। আগের থেকে এখন স্কুলে ভর্তি হওয়ার সংখ্যা বেড়েছে। নরেন্দ্র মোদির চেষ্টায় গুজরাটের সমস্যাগুলোর যে সমাধান হয়েছে তাকে দুহাত তুলে সাধুবাদ জানিয়েছেন এই রাজ্যের মানুষ। আমরা প্রমাণ করেছি যে উগ্রবাদকে যদি নিয়ন্ত্রণ করা যায় তাহলে সন্ত্রাসবাদ ও দাঙ্গাকেও নিয়ন্ত্রণে রাখা যাবে।"