Maharashtra Political Crisis: আগামীকাল ১১টায় মহারাষ্ট্র বিধানসভায় আস্থাভোট, বিশেষ অধিবেশন ডাকতে বললেন রাজ্যপাল
Shiv Sena MLAs In The Eknath Shinde Camp (Photo: ANI)

মুম্বই, ২৯ জুন: আগামীকাল বেলা ১১টায় মহারাষ্ট্র বিধানসভায় (Maharashtra Assembly) আস্থাভোট (Trust Vote)। বিধানসভার বিশেষ অধিবেশন ডাকার কথা জানিয়ে মহারাষ্ট্র বিধানসভার সচিবকে চিঠি পাঠালেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। মঙ্গলবার মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির (Governor Bhagat Singh Koshyari) সঙ্গে দেখা করে ক্ষমতাসীন মহা বিকাশ আঘাদি সরকারের (Maha Vikas Aghadi Government) সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের দাবি জানান বিজেপি নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস (Devendra Fadnavis)। আজ সকালে কামাখ্যা মন্দিরে পুজো দিতে যান শিবসেনা বিদ্রোহী একনাথ শিন্ডে (Eknath Shinde)-সহ কয়েকজন বিধায়ক।

বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে দাবি করেছেন যে তাঁর কাছে ৪০ জন শিবসেনা বিধায়য়ক-সহ মোট ৫৫ জন বিধায়কের সমর্থন রয়েছে। আর সেটাই মহা বিকাশ আঘাদি সরকারকে পতনের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে। একনাথ আজ সকালেই জানিয়েছেন যে তিনি ও বাকি বিধায়করা আগামীকাল মুম্বইয়ে ফিরে আসবেন। কামাখ্যা মন্দিরে পুজো দিতে গিয়ে তিনি বলেন, "আমি এখানে মহারাষ্ট্রের শান্তি ও সুখের জন্য প্রার্থনা করতে এসেছি। আগামীকাল ফ্লোর টেস্টের জন্য মুম্বই যাব এবং সমস্ত প্রক্রিয়া অনুসরণ করব।" আরও পড়ুন: Maharashtra Political Crisis: গুয়াহাটির কামাখ্যা মন্দিরে পুজো দিলেন একনাথ শিন্ডে-সহ কয়েকজন শিবসেনা বিধায়ক

এর আগে একনাথ শিন্ডের নেতৃত্বে ৩৯ জন শিবসেনা বিধায়ক ও ১১ জন নির্দল বিধায়ক রাজ্যপালকে ই-মেল করে জানান যে  মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন সরকারের উপর থেকে তাঁরা সমর্থন প্রত্যাহার করেছেন। রাজভবনে ওই ই-মেল যাওয়ার পরেই আসরে নামে বিজেপি। গতকাল মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির (Governor Bhagat Singh Koshyari) সঙ্গে দেখা করে ক্ষমতাসীন মহা বিকাশ আঘাদি সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের দাবি জানিয়েছেন বিজেপি নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। ফড়নবিস রাজ্যপালের কাছে একটি চিঠি জমা দিয়েছেন। উদ্ধব ঠাকরেকে তাঁর সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য যাতে ডাকা হয়, সেই আবেদন জানানো হয়েছে চিঠিতে।