Maharashtra Political Crisis: গুয়াহাটির কামাখ্যা মন্দিরে পুজো দিলেন একনাথ শিন্ডে-সহ কয়েকজন শিবসেনা বিধায়ক
Shiv Sena leader Eknath Shinde (Photo: ANI)

গুয়াহাটি, ২৯ জুন: মঙ্গলবার মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির (Governor Bhagat Singh Koshyari) সঙ্গে দেখা করে ক্ষমতাসীন মহা বিকাশ আঘাদি সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের দাবি জানিয়েছেন বিজেপি নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। আর তারপরই আজ সকালে গুয়াহাটির (Guwahati) হোটেল (Hotel) ছাড়লেন বিদ্রোহী শিবসেনা বিধায়কদের (Shiv Sena Rebel MLAs) মধ্যে কয়েকজন। একনাথ শিন্ডে ও অন্য ৪ বিধায়ক গুয়াহাটির কামাখ্যা মন্দিরে পুজো দিতে যান। তবে তাঁরা এখান থেকে মুম্বই (MUMBAI) ফিরবেন নাকি অন্য কোথাও যাবেন, তা জানা যায়নি।

একনাথ শিন্ডের নেতৃত্বে ৩৯ জন শিবসেনা বিধায়ক ও ১১ জন নির্দল বিধায়ক রাজ্যপালকে ই-মেল করে জানিয়েছেন যে  মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন সরকারের উপর থেকে তাঁরা সমর্থন প্রত্যাহার করেছেন। রাজভবনে ওই ই-মেল যাওয়ার পরেই আসরে নেমেছে বিজেপি। এতদিন তারা পরিস্থিতির উপর নজর রাখছিল। ফড়নবিস রাজ্যপালের কাছে একটি চিঠি জমা দিয়েছে। উদ্ধব ঠাকরেকে তাঁর সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য যাতে ডাকা হয়, সেই আবেদন জানানো হয়েছে চিঠিতে। আরও পড়ুন: Jammu & Kashmir: অমরনাথের পথে তীর্থযাত্রীদের প্রথম দল, বিদায় জানাচ্ছেন মনোজ সিনহা (দেখুন ভিডিও)

রাজ্যপালের সঙ্গে দেখা করার পর ফড়নবিস বলেন,  "আমরা আশাবাদী যে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং সোমবার সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপ্রেক্ষিতে,রাজ্যপাল এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।"

এর আগে মঙ্গলবার, ফড়নবিস মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে দলের সভাপতি জেপি নাড্ডা সহ বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছিলেন।