JNU Violence: ২৬/১১-র মুম্বই হামলার কথা মনে করিয়ে দিচ্ছে এই হামলা, বললেন উদ্ধব ঠাকরে
Photo Sources: ANI/Twitter

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর: ৫ ডিসেম্বর সন্ধ্যে হতেই জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে(JNU) হামলা। মুখোশধারী জনা পঞ্চাশেক দুষ্কৃতী হাতে লাঠি,ইট,পাথর নিয়ে নির্মমভাবে হামলা চালায় পড়ুয়া এবং শিক্ষক-শিক্ষিকাদের উপর। গতকাল অর্থাৎ রবিবার বিকেলের এই ঘটনাটিকে ১২ বছর আগের ২৬/১১-র(26/11 Mumbai Attack) হিংসাত্মক ঘটনার সঙ্গে তুলনা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)। মুম্বইয়ের(Mumbai) বান্দ্রায় নিজের বাসভবনে সোমবার সাংবাদিক বৈঠক করেন ঠাকরে। সেই বৈঠকেই একথা জানান তিনি।

এদিন সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, "জেএনইউ-র এই হামলা আমাকে ২০০৮-র মুম্বইয়ের ভয়াবহ জঙ্গি হামলার কথা মনে করিয়ে দিচ্ছে। মুখোশ পরে কাপুরুষের মত হামলা কেন চালাল দুষ্কৃতীরা। টিভিতে দেখছিলাম ঘটনাটি। গোটা ঘটনাটি দেখে ২৬/১১-র ঘটনার কথাই মনে পড়ল আমার। মহারাষ্ট্রে এই ধরণের আক্রমণ আমি একেবারেই বরদাস্ত করব না। অবিলম্বে দিল্লির বিশ্ববিদ্যালয়ে হামলাকারীদের খুঁজে উচিত শাস্তি দেওয়া উচিত।"আরও পড়ুন: A. R. Rahman's Birthday: ৯ বছর বয়সে বাবা-কে হারিয়েছিলেন, টাকার জন্য বিক্রি করতে হয়েছিল বাদ্যযন্ত্রও

 মুম্বইয়ের গেটওয়ে অফ ইন্ডিয়ার সামনে ধরণায় বসেন পড়ুয়া, এনজিও এবং বিশিষ্ট ব্যক্তিরা। ভারতের জাতীয় পতাকা, ব্যানার হাতে জেএনইউ-র পড়ুয়া এবং অধ্যাপকদের উপর অত্যাচারের বিরুদ্ধে চরম প্রতিবাদ জানায় মুম্বই।