Palghar: মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রীকে কালা জাদু করে মারার পরিকল্পনায় গ্রেফতার দুই তান্ত্রিক
মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একান্ত শিন্ডে (Photo Credits: IANS)

পালঘর, ১৮ ডিসেম্বর: রাজ্য নগর উন্নয়ন মন্ত্রী একান্ত শিন্ডের (Ekant Shinde) মৃত্যুর জন্য তুকতাক করতে গিয়ে গ্রেফতার দুই তান্ত্রিক। জানা গেছে, এই দুই তান্ত্রিককে কালা জাদু করার অভিযোগে গ্রেফতার করে মহারাষ্ট্র পুলিশ। এই সপ্তাহেই দু'জনকে গ্রেফতার করা হয় কানহে তালাভালি গ্রাম থেকে। পুলিশ এই দু'জনের থেকে একান্ত শিন্ডের কপালে সিঁদুরের তিলক লাগানো একটি ছবি উদ্ধার করে।

রিপোর্ট অনুযায়ী, পুলিশের কাছে আগেই কানহে তালাভালি গ্রামের একটি কুটিরে তান্ত্রিকদের কালা জাদু করার খবর পায়। তা খুঁজে বের করতেই তল্লাশি অভিযান চালায় পুলিশ। সেখানে গিয়ে পুলিশ তন্ত্রসাধনা করতে দেখে দুই তান্ত্রিককে। তিলক কাটা একান্ত শিন্ডের ছবির সামনে লেবু, লঙ্কা ঝুলিয়ে চলছিল তুকতাক। শুধু তাই নয়, বলি দেওয়ার জন্য উদ্ধার হয় একটি মুরগি ও কালা জাদু করার অন্যান্য সরঞ্জাম। এই নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য ছড়ায়। আরও পড়ুন, করোনায় আক্রান্ত নন মার্কিন প্রেসিডেন্ট ইলেক্ট জো বিডেন, কোভিড টেস্টের রিপোর্ট এল নেগেটিভ

এই দুই তান্ত্রিকের নাম কৃষ্ণা বাল্লু কুরকুটে এবং সন্তোষ মাগরি ভার্দি বলে জানা যায়। পুলিশ এই ঘটনার সম্পূর্ণ তদন্ত চালাচ্ছে। কার না কাদের নির্দেশে তন্ত্রসাধনা করা হচ্ছিল তা খুঁজে বের করবে পুলিশ। দুই অভিযুক্তের ফোন রেকর্ড খতিয়ে দেখা হচ্ছে। এর আগেও বহুবার এমন তন্ত্রসাধনার প্রমাণ মিললে মহারাষ্ট্রে একটি আইন তৈরি করা হয় ২০১৩ সালের ডিসেম্বরে। কালা জাদু এবং কুসংস্কার অবৈধ ঘোষণা করে এর বিরুদ্ধে তৈরি করা হয় কড়া আইন। আইন তৈরির সাত বছর পরেও অবৈধভাবে চলছে কালা জাদুর প্রক্রিয়া।