Twitter India: টুইটার ইন্ডিয়ার পাবলিক পলিসি ডিরেক্টরের পদ থেকে পদত্যাগ করলেন মহিমা কল
মহিমা কল (Photo Credits: Mahima Kaul Twitter)

নতুন দিল্লি, ৮ ফেব্রুয়ারি: টুইটার ইন্ডিয়ার (Twitter India)পাবলিক পলিসি ডিরেক্টরের পদ থেকে পদত্যাগ করলেন মহিমা কল (Mahima Kaul)। ব্যক্তিগত কারণে ইস্তফা দিয়েছেন বলে জানা গেছে। কিন্তু কী কারণে তিনি ইস্তফা দিলেন তা এখনও জানাননি। জানুয়ারিতে পদত্যাগ করার পর তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা হয়, আগামী মার্চের পর অফিস ছাড়বেন তিনি।

ফার্মার্সজেনোসাইড হ্যাশট্যাগে কৃষক আন্দোলনের নানাদিক তুলে ধরে প্রচার শুরু হয়েছে। এই ধরনের প্রচার শুরু হয়েছে সম্প্রতি, তাতে মোদি সরকারের বিরুদ্ধে অভিযোগও আনা হয়েছে। এধরনের প্রচার রুখতে কেন্দ্র সরকার প্রসার ভারতীর সিইও-সহ ২৫০টি অফিস অ্যাকাউন্ট বন্ধ রাখতে বলা হয়েছিল। গত ১ ফেব্রুয়ারি টুইটার তা করেও। নেটিজেনদের প্রশ্নের পর টুইটার ঘণ্টা পাঁচেক পর ফের সেই টুইটগুলি 'আনব্লক' করে দেয়। টুইটার ইন্ডিয়া জানায়, সকলের স্বাধীন মতপ্রকাশের জন্যই তা করেছে। আরও পড়ুন, একেবারে শেষবেলায় শীতের ছোট্ট ইনিংস, বৃহস্পতিবার থেকেই রাজ্যে চড়বে পারদ

যদিও টুইটার ইন্ডিয়ার দাবি, মহিমার ইস্তফার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই বলেই জানায়। পাঁচ বছরের বেশি সময় ধরে তিনি এই পদে কাজ করছেন। তবে তাঁর ইস্তফাপত্র গ্রহণ করে টুইটার ইন্ডিয়া। মহিমার বিজেপি এবং নরেন্দ্র মোদি বিরোধী মনোভাব নিয়ে অতীতে অনেক বারই প্রশ্ন তোলে গেরুয়া শিবির। ২০১৫-তে টুইটারে যোগ দেন তিনি। এর আগে আঁখি দাস টুইটার থেকে পদত্যাগ করেন, এবার করলেন মহিমা।