Trichy Airport Terminal : ত্রিচিতে নতুন টার্মিনাল সহ ২০ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্ধোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
Photo Credits: ANI

সবার উন্নতি এই লক্ষ্যকে সামনে রেখে এবার তামিলনাড়ুর তিরুচিরাপল্লীতে ২০ হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভরতীদশন ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পর একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী জোতিরাদিত্য সিন্ধিয়া এবং তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (MK Stalin) স্বাগত জানান প্রধানমন্ত্রীকে।

অনুষ্ঠানে বিমানমন্ত্রী জোতিরাদিত্য সিন্ধিয়া জানান, "বিমানবন্দরগুলিকেও রোজগারের পরিষেবা হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। সবথেকে বড় পরিবর্তন বিগত ৯ বছরে যেটা হয়েছে সেটি হল বিমান পরিষেবার ক্ষেত্রে প্রত্যেকটি ক্ষেত্রে গনতন্ত্রীকরন।যারা হাওয়াই চাপ্পল পড়ে তারাও হাওয়াই জাহাজে ভ্রমন করতে পারবে।এটাই সাধারণ মানুষের জন্য প্রধানমন্ত্রীর কাছে স্বপ্ন।"

এর পরেই ত্রিচি এয়ারপোর্টের নতুন টার্মিনালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী।মোট ১১০০ কোটি টাকা খরচা করে তৈরী করা হয়েছে এই নতুন টার্মিনাল। বছরে ৪৪ লক্ষ প্যাসেঞ্জারের ধারণ ক্ষমতা রয়েছে এই টার্মিনালটির। ব্যস্ত সময়ে ৩৫০০ জন লোকের ধারণ ক্ষমতা রয়েছে এই টার্মিনালের। নতুন টার্মিনাল বিল্ডিয়ে থাকছে ৬০ টি চেক ইন কাউন্টার।  পৌছনোর পর ইমিগ্রেশনের জন্য রয়েছে ৬০ টি কাউন্টার, বাইরে যাওয়ার আগে ইমিগ্রেশনের জন্য রয়েছে ৪৪ টি কাউন্টার।

টার্মিনালের পাশাপাশি বেশ কিছু রাস্তার প্রকল্পের উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া ৫০০ জনের ছাত্রদের থাকার জন্য "আমেথিস্ট " ছাত্রাবাসের উদ্বোধনও করেন দেশের প্রধানমন্ত্রী।