INDIA Ramlila Maidan Rally: ইন্ডিয়া জোটের সঙ্গে আছে তৃণমূল, রামলীলায় দাঁড়িয়ে জানালেন সাংসদ ডেরেক ওব্রায়েন
Derek o'Brien (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ৩১ মার্চ: রবিবার দিল্লির রামলীলা ময়দানে INDIA জোটের মহাজনসভায় হাজির হল তৃণমূল কংগ্রেস। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা ভেস্তে যাওয়া, অধীর চৌধুরীর একের পর এক মন্তব্যে ক্ষুব্ধ হয়ে 'ইন্ডিয়া' জোটের গত কয়েকটি সমাবেশে অনুপস্থিত ছিল তৃণমূল। কিন্তু দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির পর ফের বিরোধীদের জোটের সমাবেশ সামিল হল দিদির দল। মমতা বন্দ্যোপাধ্যায় বা অভিষেক না গেলেও রামলীলায় দিদির দূত হিসেবে থাকলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেকের ও ব্রায়েন, সাগরিকা ঘোষ-রা। রামলীলায় দাঁড়িয়ে ডেরেক সাফ জানালেন, "তৃণমূল সব সময় জোটে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকে। কারণে এটা বিজেপির বনাম গণতন্ত্রের লড়াই। কারণ এই লড়াই নরেন্দ্র মোদীর ভুয়ো গ্যারান্টির বিরুদ্ধে লড়াই। বিজেপিকে হারানো ছাড়া পথ নেই।"

ইন্ডিয়া জোটের দুই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, হেমন্ত সোরেনের গ্রেফতারি, ইডি সিবিআইয়ের অপব্যবহার সহ মোদী সরকার বিরুদ্ধে নানা কাণ্ডের বিরুদ্ধে এদিন রামলীলায় মহাজনসমাবেশ চলছে। ইন্ডিয়া-র মহাজনসভায় উপস্থিত কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, এনসিপি প্রধান শরদ পওয়ার, আপ নেতা তথা পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান, এসপি প্রধান অখিলেশ যাদব, আরজেডি প্রধান তেজস্বী যাদব, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে সিপিআইএম নেত্রী বৃন্দা কারাত, এনসি প্রধান ফারুক আবদুল্লা সহ বিরোধী শিবিরের হাইপ্রোফাইল নেতা-মন্ত্রীরা । সোনিয়া গান্ধীর পাশে মঞ্চে বসলেন গ্রেফতার হওয়া দুই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও হেমন্ত সোরেনের স্ত্রী।

দেখুন কী বললেন ডেরেক ও'ব্রায়েন

কংগ্রেস নেতা রাহুল গান্ধী বললেন, " দেশের সংবিধান শেষ করতে চাইছে বিজেপি। সিবিআই, ইডি, আয়কর দফতরের ভয় দেখিয়ে বিরোধীদের দমন করে দেশ চালানো হচ্ছে।"সঙ্গে রাহুল বলেন, "অর্থ ছড়িয়ে ম্যাচ ফিক্সিং করে নির্বাচনে জেতার চেষ্টা করছে বিজেপি। ম্যাচ ফিক্সিং করে বিজেপি জিততে পারবে না।" বিজেপি ১৮০টির বেশী আসন জিততে পারবে না বলেও ওয়ানাড়ের বিদায়ী সাংসদ রামলীলার মঞ্চ থেকে ঘোষণা করেন। রামলীলায় বিরোধীদের এই জনসভা লক্ষাধিক মানুষের জনসমাগম হয় বলে খবর।