Odisha boat tragedy: ওড়িশায় নৌকাডুবির ঘটনায় তিনজনের দেহ উদ্ধার, এখনও নিখোঁজ অনেকে, জারি উদ্ধারকাজ

গত শুক্রবার সন্ধ্যায় মর্মান্তিক দুর্ঘটনা ঘটল ওড়িশায় (Odisha)। ঝাড়সুগুড়া জেলার মহানদীতে নৌকডুবিতে তলিয়ে গেল একাধিক যাত্রী। এখনও পর্যন্ত ৪৮ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি একজন যাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়ছিল। তবে সাতজনের দেহ গতকাল থেকেই নিখোঁজ ছিল। শনিবার ফের সকাল থেকে উদ্ধারকাজ শুরু হলে আরও তিনজনের দেহ উদ্ধার হয়েছে।

জানা যাচ্ছে, শুক্রবার নৌকাটি বারগড় থেকে যাত্রী নিয়ে বান্ধিপালি এলাকার দিকে যাচ্ছিল। সেই সময় লক্ষণপুর ব্লকের কাছে আচমকাই দুর্ঘটনাটি ঘটে। নৌকাতে শিশু ও মহিলাসহ ৫০ জনের কাছাকাছি যাত্রী ছিল। নৌকাডুবির ঘটনা শুনে তড়িঘড়ি স্থানীয় জেলেরা উদ্ধারকাজে হাত লাগায়। তাঁদের চেষ্টায় একাধিক মানুষ জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

এরপর ঘটনাস্থলে ডুবুরিরা আসে। ক্যামেরা নিয়ে তাঁরা জলের তলায় তল্লাশি চালায় তবে রাত বাড়ায় বাকিদের উদ্ধার করতে অসুবিধায় পড়ে উদ্ধারকারী দল। সকাল হতেই তিনজনের দেহ উদ্ধার হয়। এখনও চলছে উদ্ধারকাজ। ঘটনাস্থলে ত্রাণ পাঠিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। সেই সঙ্গে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকার আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।