Bengaluru: ট্রেনে চেপে পালালো চোর, বাগে আনতে প্লেনে ছুটল পুলিশ!
প্লেন (প্রতীকী ছবি: File Image)

বেঙ্গালুরু, ৪ নভেম্বর: 'কতই রঙ্গ দেখি দুনিয়ায়' ...সেই কবেকার গান (Song)। তবু এ গানের প্রতিফলন ঘটে রোজ বিভিন্নভাবে বিভিন্ন ক্ষেত্রে। ঠিক যেমন সম্প্রতি দক্ষিণী রাজ্য কর্ণাটকের (Karnataka) রাজধানী বেঙ্গালুরু (Bengaluru) শহরে ঘটে যাওয়া একটি ঘটনা। বেঙ্গালুরুতে কাজ করতে গিয়েছিল রাজস্থানের (Rajasthan) ছেলে কুশল সিং (Kushal Singh)। বয়স ২১। বেঙ্গালুরুর এক ব্যবসায়ীর বাড়িতে কাজে ঢুকেছিল সে। স্বপ্ন ছিল ওই ব্যবসায়ীর (Businessman) মতই তারও হবে বিশাল একটা বাড়ি, বিরাট একটা গাড়ি, টাকা-পয়সা। কিন্তু রাতারাতি প্রভাব শালী ব্যক্তিত্ব হওয়া মুখের কথা নয়। জীবন চলে যায় এসব স্বপ্নপূরণ করতে। একরাতে এমন স্বপ্নপূরণ করতে চাইলে যেতে হবে বিপথে।

কুশলও ঠিক সেই পথ অবলম্বন করার কথাই ভাবে। ভাবে মালিকের (Owner) বাড়ি থেকে চুরি করে ধনী হওয়ার স্বপ্নপূরণ করবে সে। সেইমত দীপাবলির দিন অর্থাৎ গত ২৭ অক্টোবর বেঙ্গালুরুর বাসাভানাগুডিতে মালিকের বাড়ি থেকে রাতারাতি মোটা টাকার সোনার গহনা গায়েব করে ট্রেনে (Train) চড়ে রাজস্থানে বাড়ির পথে রওনা দেয় সে। কুশলের মালিক বাড়ি এসে দেখেন, তাঁর বাড়ির আলমারি খোলা। গায়েব মোটা টাকার সোনার গহনা। নেই কুশল। ভাবতে বেগ পেতে হয়নি এসব ঘটনার পিছনে রয়েছে কার হাত! সঙ্গে সঙ্গে পুলিসে (Police) খবর দেন তিনি। পুলিস কুশলকে ট্র্যাক করে বুঝে যায় ট্রেনে করে কোথাও চম্পট দিয়েছে সে। আরও পড়ুন: LIC: এক ঝটকায় ৩৪টা জীবন বিমা প্রকল্প বন্ধ করতে চলেছে LIC!

তিনদিন পর রাজস্থানে বাড়ি পৌঁছয় কুশল। এদিকে কুশলের মালিক বেঙ্গালুরুর ব্যবসায়ী মেহেক ভি পিরাগলের সোনার গহনা ফিরিয়ে দিতে এবং কুশলকে গ্রেফতার করতে প্লেনে (Plane) চড়ে রাজস্থানে পাড়ি দেয় পুলিস। কুশলের যেখানে অজমের পৌঁছতে তিন দিন সময় লাগে, সেখানে বেঙ্গালুরু থেকে অজমের মাত্র তিন ঘণ্টাতেই পৌঁছে যায় পুলিস। কুশলকে গ্রেফতার করে সোনার গহনা উদ্ধার করে।