Rahul Gandhi: ক্ষমতায় থাকা নিয়ে আগ্রহ নেই, দেশকে বোঝায় আছে: রাহুল গান্ধী
Rahul Gandhi (Photo Credit: Instagram)

নয়া দিল্লি, ৯ এপ্রিল: একটা সময় তিনি ছিলেন দেশের রাজনীতির কেন্দ্রীয় চরিত্র। ঝড় তুলে দেশের রাজনীতিতে উদয় হয়েছিল কংগ্রেস নেতা রাহুল গান্ধী-র। কিন্তু নরেন্দ্র মোদী ঝড় শুরু হতেই ক্রমশ কোণঠাসা হয়েছেন রাহুল। নমো বনাম রাগা লড়াইয়ে একপেশে হার হয়েছে রাজীব গান্ধীর পুত্রের। ক মাস আগে দেশের পাঁচ রাজ্যের নির্বাচনে ভরাডুবির পর রাহুল আরও কোণঠাসা। এমন একটা পরিস্থিতিতে বড় কথা বললেন সোনিয়া তনয়।

শনিবার, দিল্লিতে এক বই প্রকাশ অনুষ্ঠানে রাহুল বললেন, " অনেক রাজনীতিবিদ আছেন যারা শুধু ক্ষমতায় থাকতেই  ভালবাসেন। তাদের লক্ষ্যই হল আজীবন ক্ষমতায় থেকে যায়। আমি নিজে ক্ষমতার কেন্দ্রবিন্দুতে জন্মেছিলাম, কিন্তু সত্যি বলতে আমার ওটাই আগ্রহ নেই। ক্ষমতায় থাকার বদলে আমার দেশকে বোঝায় আগ্রহ বেশি।"

দেখুন টুইট

এই অনুষ্ঠানে বিজেপি, আরএসএস-র বিরুদ্ধে বড় অভিযোগ তোলেন রাহুল। কেন্দ্রীয় সরকার বিরোধীদের ওপর অন্যায়ভাবে ইডি, সিবিআইয়ের কেন্দ্রীয় সংস্থাকে অনৈতিকভাবে ব্যবহার করছে বলেও রাহুল জানান। রাহুলের নেতৃত্বে লড়ে ২০১৯ লোকসভায় ভরাডুবি হয়েছিল কংগ্রেসের। এরপর কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। কংগ্রেস দেশে এখন মাত্র দুটি রাজ্যে সরসারি ক্ষমতায়-১) রাজস্থান, ২) ছত্তিশগড়ে। দেশের শাসনভার ফিরে পাওয়া তো দূরের কথা, প্রধান বিরোধী দল হিসেবেও কংগ্রেসর স্থানি টলমল। এমন একটা সময় রাহুলের মন্তব্যের অন্য মানে খুঁজছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।