Coronavirus Outbreak In India: ১৫ জন নতুন করে আক্রান্ত, মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৮৯
করোনাভাইরাস (Photo Credits: IANS)

মুম্বই, ২৩ মার্চ: সোমবার সংখ্যাটা ৮৯, হ্যাঁ ছবিটা মহারাষ্ট্রের। সেখানে করোনা আক্রান্তের (Coronavirus cases) সংখ্যা হু হু করে বাড়ছে। নতুন করে ১৫ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এই রাজ্যে চলতি মাসে দুজন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। শনিবার বছর ৬৩-র এক বৃদ্ধের মৃত্যু হল। তিনি মুম্বইয়ের স্যার এইচএন রিলায়েন্স হাসপাতালে ভর্তি ছিলেন। গত তিনদিন ধরেই গোটা মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বিরাট হারে বাড়ছে। মহারাষ্ট্রে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে রবিবার এক বিবৃতিতে জানিয়েছেন। সেদিনই শুধু পুনে ও মুম্বই থেকে ১০ জন আক্রান্ত হয়েছে। একেবারে হু হু করে ছড়াচ্ছে। রাজ্যজুড়ে করোনাভাইরাস মহামারীর চেহারা নিতেই রবিবার মধ্যরাত থেকে সম্পূর্ণ লকডাউনে গিয়েছে মহারাষ্ট্র।

জানা গিয়েছে, আগামী ৩১ তারিখ পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে। মু্ম্বইয়ে যাবতীয় ট্রেন চলাচল বন্ধ। প্যাসেঞ্জার লোকল কিছুই চলবে না আগামী দশদিন। তবে শুধু শহরই নয়, গ্রামপঞ্চায়েত এলাকাতেও এই নির্দেশিকা বলবৎ হয়েছে। দেশে তড়তড়িয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা রবিবার সারাদিনে নতুন করে ৮১ জনের আক্রান্ত হওয়ার খবর মিলল। রাত পর্যন্ত ৩৯৬ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত বলে জানা গিয়েছে। কলকাতায় সংখ্যাটা সাত। আইসিএমআর-এর রিপোর্ট বলছে মৃতের সংখ্যা সাত। রবিবারই তিনজনের মৃত্যু হয়েছে। যাঁদের মধ্যে একজন মহারাষ্ট্রের বাসিন্দা, একজন বিহারের এবং তৃতীয়জন গুজরাটের। আরও পড়ুন- Donald Trump Little Upset With China: করোনাভাইরাসে জর্জরিত চিনের মার্কিন সহায়তা প্রত্যাখ্যান, দুঃখ পেলেন ডোনাল্ড ট্রাম্প

হু হু করে কোভিড-১৯( COVID-19) পজিটিভের সংখ্যা বেড়েই চলেছে। গোটা দেশের বিভিন্ন রাজ্য মিলিয়ে অন্তত ৭০টি জেলায় করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। কেরালা, মহারাষ্ট্র, দিল্লি ও উত্তরপ্রদেশ সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত কোনও প্যাসেঞ্জার ট্রেন, মেট্রো চলবে না। তবে জরুরি পরিষেবার সবকিছুই চালু থাকছে। আইসিএমআর এক বিবৃতিতে জানিয়েছে, ২২ মার্চ পর্যন্ত করোনা আক্রান্ত সন্দেহে ১৭,২৩৭ জন ব্যক্তির থেকে পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে ১৮,১২৭টি নমুনা। এর মধ্যে ৩৯৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।