India’s COVID-19 Tally: ভারতে করোনা আক্রান্ত ১৮,৬০১, এখনও পর্যন্ত মারণ রোগের বলি ৫৯০
করোনভাইরাস(Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২১ এপ্রিল:  করোনার করাল ছায়ায় ধীরে ধীরে অন্ধকারের দিকে এগোচ্ছে ভারত। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা (coronavirus cases) পৌঁছে গেল ১৮ হাজার ৬০১-এ। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪ হাজার ৭৫৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১৩৩৬ জন। সোমবারই শুধু ৪৭ জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যে মারণ রোগকে হারিয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন ৩ হাজার ২৫১ জন। দেশে মোট করোনার বলি ৫৯০ জন। সোমবারই কেন্দ্র জানিয়েছে মহারাষ্ট্র, পুনে-সহ দেশের বেশ কয়েকটি রাজ্যে কোভিড-১৯ পরিস্থিতি সত্যিই বেশ বিপজ্জনক। লকডাউন অমান্য হলে যে করোনার সংক্রমণ হু হু করে বাড়বে, তা নিয়ে ফের একবার দেশবাসীকে সতর্ক করেছে কেন্দ্র।

সোমবার রাত পর্যন্ত মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪,৬৬৬। গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত হয়েছেন ৪৬৬ জন। যারমধ্যে মুম্বইতেই সোমবার ১৫৫ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে। একই সঙ্গে গতকাল ৯ জনে মৃত্যু হয়েছে। সবমিলিয়ে মহারাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ২৩২। গতকাল করোনার বলি নয় জনের মধ্যে সাতজনই মুম্বইয়ের। বাকি দুজনে নাসিকের মালেগাঁওয়ের বাসিন্দা। আরও পড়ুন-Kim Jong Un Health Update: কোমায় চলে গিয়েছেন কিম জং উন? উত্তর কোরিয়ার শাসকের অসুস্থতা নিয়ে ঘোর জল্পনা

দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০৮১। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৭৮ জন। একই সঙ্গে মৃত্যু হয়েছে ২ জনের। এই মুহূর্তে দিল্লির বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৬০৩ জন করোনা আক্রান্ত চিকিৎসাধীন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩১ জন।