Coromandel Express: অভিশপ্ত সেই দুর্ঘটনার পর কাল দুপুর ৩টে ২০তে শালিমার থেকে ছাড়বে করমণ্ডল এক্সপ্রেস
Coromandel Express Accident Aerial visuals (Photo Credits: ANI)

জীবন থেমে থাকে না। দুর্ঘটনাকে পিছনে ফেলে একদিন জীবন ফেরে সব কিছু। এবার অভিশাপ মুছে জীবনে ফিরছে সেই করমণ্ডল এক্সপ্রেস। শুক্রবার সন্ধ্যায় ওডিশার বালাসোরে সেই ভয়াবহ দুর্ঘটনার পর ঝিকঝিক শব্দে সবেগে ছুটে চলবে বাঙালির প্রাণের আর খুব কাজের করমণ্ডল। আগামিকাল, বুধবার শালিমার স্টেশন থেকে ছাড়বে করমণ্ডল এক্সপ্রেস। দুপুর ৩টে ২০ মিনিটে শালিমার থেকে প্রায় ভর্তি যাত্রী অবস্থাতেই চেন্নাই সেন্ট্রালের উদ্দেশ্য রওনা দেবে করমণ্ডল। বালাসোরের সেই দুর্ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় একবার থমকে দাঁড়াবে কি করমণ্ডল? মনে পড়বে কি প্রায় ৩০০ জন মৃত যাত্রীর কথা? করমণ্ডল মানেই আর দুমড়ে মুচড়ে পড়া কামরার ট্রেন নয়, এবার থেকে এটাই হবে জীবনে ফেরার প্রতীক।

ওডিশার বালেশ্বরের কাছে বাহানাগা স্টেশনে ট্রেন চলাচল প্রায় স্বাভাবিক হয়েছে। আজ, মঙ্গলবার ওডিশার সেই দুর্ঘটনাগ্রস্থ লাইন দিয়ে হাওড়ায় মোট ৪৯টি ট্রেন এসেছে। আরও পড়ুন-সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেসে ধোঁয়া, প্রবল আতঙ্ক, উত্তেজনায় যাত্রীরা, দেখুন ভিডিয়ো

দুর্ঘটনার ৩ দিন পর ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জেনা জানান, ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মঙ্গলবার পর্যন্ত মৃতের সংখ্যা ২৮৮। জেলা হাসপাতাল, মর্গ-সহ বিভিন্ন জায়গা থেকে মৃতদেহের সংখ্যা গণনা করে তবে এই মুহূর্তে এমন পরিসংখ্যান সামনে এসেছে। বালাসোরের জেলাশাসক মঙ্গলবার তাঁকে এই পরিসংখ্যান জানিয়েছেন বলে জানান প্রদীপ জেনা। এখনও পর্যন্ত ওডিশায় ট্রেন দুর্ঘটনায় মোট ১৬ কোটি ১০ লক্ষ টাকার ক্ষতিপূরণ দিয়েছে কেন্দ্র সরকার। সঙ্গে ওডিশায় রেল দুর্ঘটনায় নিয়ে সোশ্যাল মিডিয়ায় কোনও রকম ভুল খবর বা তথ্য ছড়ানোর অনুরোধ করেছে রেল।

দেখুন টুইট

লোকো পাইলটের মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় যে পোস্ট ভাইরাল হয়েছে, তা মিথ্যা বলে জানান দক্ষিণ পূর্ব রেলওয়ের জনসংযোগ আধিকারিক কর্তা আদিত্য চৌধুরী।