Gujrat's Motera Stadium's Gate Collapsed: ডোনাল্ড ট্রাম্পের প্রবেশের আগেই ভাঙল গুজরাত স্টেডিয়ামের VVIP প্রবেশদ্বার!
ডোনাল্ড ট্রাম্প (Photo Credit: Flickr)

গান্ধীনগর, ২৩ ফেব্রুয়ারি: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের (Donald Trump India Visit) আগেই বিপত্তি। প্রবল হাওয়ায় ভেঙে পড়ল গুজরাতের মোতেরায় নবনির্মিত ক্রিকেট স্টেডিয়ামের প্রবেশের অস্থায়ী VVIP প্রবেশদ্বার। এই গেট দিয়েই স্টেডিয়ামে প্রবেশ করার কথা ছিল ট্রাম্প ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

পথচলতি জনৈকের ক্যামেরায় ধরা পড়েছে গেট ভেঙে পড়ার ভিডিও। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। রবিবার সকালে এই গেটটি ভেঙে পড়ার কিছুক্ষণ পরেই প্রবল হাওয়ার কারণে স্টেডিয়ামে ঢোকার অস্থায়ী প্রধান দ্বারের কিছুটি অংশও ভেঙে পড়ে (Gujarat's Motera Stadium's Gate Collapsed)। আধিকারিকরা জানিয়েছেন, এই দুই ঘটনায় কেউ হতাহত হননি। গেট দুটি পুনরায় স্থাপন করার কাজ চলছে যুদ্ধকালীন তত্‍‌পরতায়। ক্রাইম ব্রাঞ্চের স্পেশ্যাল পুলিশ কমিশনার অজয় তোমর জানিয়েছেন, 'কাজ চলাকালীনই ভিভিআইপি এনট্রি গেট ভেঙে পড়ে। এটা কোনও বড় ঘটনা নয়। কেউ হতাহত হননি।' ওলেডিং করা স্টিলের রড ফ্লেক্স দিয়ে মুড়ে তৈরি হয়েছিল সেই গেট। সোমবার ওই এলাকাতেই রোড শো করার কথা রয়েছে মোদি-ট্রাম্পের। এরপর মোতেরার সরদার প্যাটেল স্টেডিয়ামে আয়োজিত 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে বক্তব্য রাখবেন তাঁরা। প্রায় লক্ষাধিক মানুষের সেখানে উপস্থিত হওয়ার কথা। বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম নবনির্মিত এই স্টেডিয়াম। এখানে ১.১০ লাখ মানুষের বসার ব্যবস্থা রয়েছে। আগের স্টেডিয়ামে বসার ব্যবস্থা ছিল ৪৯,০০০ জন দর্শকের। সেটি ভেঙে নয়া স্টেডিয়াম তৈরি করা হয়েছে। আরও পড়ুন :Donald Trump Visit To India: 'বাঁদরামি' রুখতে ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তায় মোতায়েন ৫ বাঁদর!

মাত্র ৩৬ ঘণ্টার জন্য ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্টকে স্বাগত জানাতে এলাহি বন্দোবস্ত করেছে মোদী সরকার। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ট্রাম্পের পথে যাতে বাধা হয়ে না দাঁড়ায় সেই কারণে গত সপ্তাহেই গুজরাতের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে কুকুর (Dog) আর নীলগাইদের।কম যান না ট্রাম্পও। বন্ধুর সঙ্গে দেখা করতে আসছেন বলে যাবতীয় প্রস্তুতি সেরে ফেলেছেন। নিউজ নেশনের খবর অনুযায়ী, স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে সঙ্গে নিয়ে ৮১ সেকেন্ডের একটি ভিডিয়ো শেয়ার করেছেন তিনি। যেখানে নিজেকে বাহুবলী বলে দাবি করেছেন। তাঁর সঙ্গে ঘোড়ায় চেপেছেন স্ত্রী মেলানিয়াও। ট্রাম্পের দুই কাঁধে ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। আর রাস্তার দুদিকে জড়ো হওয়া দেশবাসী তাঁদের অভিবাদন জানাচ্ছেন।