Remdesivir: মারণ ভাইরাসকে উপেক্ষা করেই করোনার ওষুধ রেমডিসিভিরের জন্য মানুষের ভিড়
রেমডিসিভিরের খোঁজ

চেন্নাই, ১৫ মে: রেমডিসিভিরের (Remdesivir) জন্য চোখে পড়তে শুরু করেছে বিপুল সংখ্যক মানুষের ভিড়। চেন্নাইয়ের জওহরলাল নেহেরু স্টেডিয়ামের বাইরে কোভিড বিধি লঙ্ঘন করে মানুষ জমা হতে শুরু করেছেন করোনার ওষুধ রেমডিসিভিরের জন্য। যে ছবি প্রকাশ্যে আসতেই প্রমাদ গুনতে শুরু করেছেন অনেকে।

জওহরলাল নেহেরু স্টেডিয়ামের বাইরে রেমডিসিভিরের জন্য অপেক্ষারত স্থানীয় এক ব্যক্তি বলেন, তাঁর গোটা পরিবার হাসপাতালে। প্রত্যেকে করোনা (Corona) আক্রান্ত হয়ে হাসপাতালে (Hospital) চিকিৎসাধীন। গত ১০ দিন ধরে তিনি হন্যে হয়ে রেমডিসিভিরের খোঁজ করছেন কিন্তু পাচ্ছেন না। রেমডিসিভিরের খোঁজে মানুষকে যাতে হন্যে হয়ে ঘুরে বেড়াতে না হয়, তার জন্য সরকারের তরফে পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দেওয়া হয়। সরকার যতই আশ্বাস দিক না কেন, কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ করেন ওই স্থানীয়।

 

এদিকে তামিলনাড়ুতে স্ট্যালিন মুখ্যমন্ত্রী পদে বসার পর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন। তিনি জানান, এবার থেকে রাজ্যের মানুষের করোনা চিকিৎসার ভার সরকারের। বেসরকারি হাসপাতালে চিকিৎসা করালেও, তার খরচ বহন করবে সরকার। পাশাপাশি তামিলনাড়ুতে (Tamil Nadu) যাঁরা রাইস কার্ড হোল্ডার,তাঁদের করোনা চিকিৎসার জন্য আরও ৪ হাজার করে দেওয়া হবে। চলতি মাসেই ওই টাকার অর্ধেক সংশ্লিষ্ট শ্রেণির মানুষের হাতে কুলে দেওয়া হবে বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন:  Paresh Rawal: পরেশ রাওয়ালের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ল আগুনের মতো

করোনা চিকিৎসার ভার সরকার নিজের হাতে তুলে নিলেও, কেন রেমডিসিভিরের জন্য মানুষকে হন্য হয়ে লাইন দিতে হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।