Sushant Singh Rajput, Most Searched Personality Of 2020: Yahoo-র সমীক্ষায় মোদিকে টপকে জনগণের চর্চার নিরিখে শীর্ষে সুশান্ত
Sushant Singh Rajput, PM Narendra Modi, Rhea Chakraborty (Photo Credits: Twitter)

২০২০-তে সার্চ ইঞ্জিন ইয়াহুতে সবচেয়ে বেশি সার্চের বিষয় ছিল প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। তৃতীয়তে ছিলেন সুশান্তের চর্চিত বান্ধবী রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। মহিলা তারকাদের মধ্যে তিনিই ছিলেন সকলের শীর্ষে। মঙ্গলবার সার্চ ইঞ্জিন ইয়াহু (Yahoo) একটি রিপোর্ট পেশ করেছে, সারা বছর ইয়াহু ব্যবহারকারীরা কী কী বিষয় সবচেয়ে বেশি সার্চ অনলাইনে সেটির ভিত্তিতে। পড়ুন: Mamata Banerjee: মাঝেরহাট ব্রিজের নাম বদলে 'জয় হিন্দ', রাজ্যে বিপুল কর্মসংস্থানের ব্যবস্থা মমতা ব্যানার্জির

চলতি বছরের জুনে বান্দ্রায় সুশান্তের আবাসন থেকে উদ্ধার হয় অভিনেতার ঝুলন্ত দেহ। যা নিয়ে তোলপাড় হয়ে যায় গোটা দেশ। সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় একটা সময় সুশান্তের বিষয় নিয়েই চলছিল ক্রমাগত চর্চা। সুশান্তের পাশাপাশি বাকি জায়গা করে নিয়েছে রাজনীতিবিদরা। ২০১৭-র পর থেকে এই প্রথম এই তালিকায় প্রথম স্থানে জায়গা পেলেন না নরেন্দ্র মোদি। সুশান্তের পর দ্বিতীয় স্থানে রয়েছেন মোদি, তৃতীয় স্থানে রিয়া চক্রবর্তী। এরপর সেই তালিকায় একে একে জায়গা করে নিয়েছেন রাহুল গান্ধি, অমিত শাহ, উদ্ধব ঠাকরে, অরবিন্দ কেজরিওয়াল, মমতা ব্যানার্জি, অমিতাভ বচ্চন এবং কঙ্গনা রানাওয়াত।

'Most Searched Male Celebrity' ক্যাটাগরির প্রথম স্থানে ছিলেন সুশান্ত সিং রাজপুত। সুশান্তের পর একে একে সেই তালিকায় জায়গা দখল করেছেন অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, সলমন খান, ইরফান খান, ঋষি কাপুর। 'Most Searched Female Celebrity'-র তালিকায় শীর্ষে রয়েছেন রিয়া চক্রবর্তী, দীপিকা পাড়ুকোন, সানি লিওন, প্রিয়াঙ্কা চোপড়া। ২০২০-র 'Top Newsmakers' ক্যাটাগরির তালিকার প্রথমে রয়েছেন নরেন্দ্র মোদি। দ্বিতীয় স্থানে রিয়া এবং সুশান্ত একসঙ্গে, তৃতীয় স্থানে রাহুল গান্ধি।

২০২০-র 'Celebrities with Babies and Pregnancy Announcements' -র তালিকায় শীর্ষে অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলি। করিনা কাপুর খান এবং সইফ আলি খান রয়েছেন দ্বিতীয়তে। শিল্পা শেট্টি এবং রাজ কুন্দ্রা রয়েছেন তৃতীয়তে। 'Hero of the Year' -র তকমা পেলেন সোনু সুদ। লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে তিনি বিশ্ববাসীর নজর কেড়েছিলেন।