Supreme Court: চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের বেতনে কোপ নয়, কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের
সুপ্রিম কোর্ট (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১৭ জুন: কোয়ারেন্টাইনে থাকার সমস্ত সুযোগ সুবিধা দিতে হবে করোনা রোগীর চিকিৎসারত সমস্ত চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের। বুধবার একথা স্পষ্ট জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। ইতিমধ্যেই চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের বেতন নিয়ে কেন্দ্রের তরফে একটি সার্কুলার জারি করা হয়েছে। এদিন সলিসিটর জেনারেল এসজি তুষার মেহেতা আরও একবার সেই প্রসঙ্গ টেনে জানিয়ে দিলেন, দেশের প্রতিটি চিকিৎসক এবং চিকিৎসা ব্যবস্থার সঙ্গে যুক্ত সমস্ত স্বাস্থ্যকর্মীরা যেন সঠিকভাবে বেতন পান। এই নিয়মের হেরফের হলে উপযুক্ত শাস্তির কথাও এদিন স্পষ্ট করে জানিয়ে দিলেন তুষার মেহেতা।

ভারতে একদিনে মাত্র ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২,০০৩ জনের। সবমিলিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩,৫৪,০৬৫। এহেন পরিস্থিতিতে করোনা-যুদ্ধে ফ্রন্টলাইনে দাঁড়িয়ে লড়ছেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। তাঁরা যেন কোনওভাবেই তাঁদের উপযুক্ত পারিশ্রমিক থেকে বঞ্চিত না হন। সেই বিষয়টি নিয়ে এদিন কড়া বার্তা দিল দেশের সর্বোচ্চ আদালত।

এদিন চিকিৎসক আরুষি জৈনের দায়ের করা মামলার প্রেক্ষিতে শুনানি হয় আদালতে। আরুষি জৈন দাবি করেছিসেন, করোনা-যোদ্ধারা যেন যথাযথ তাদের প্রাপ্য পরিষেবা পান। বেতন, কোয়ারেন্টাইন-সহ অন্যান্য সমস্ত পরিষেবা যথাযথভাবে এবং সঠিক সময়ে পাওয়ার দাবিতেই মামলা দায়ের করেছিলেন আরুষি।