Nirbhaya Gangrape-Murder Case: সুপ্রিম রায়ে বাতিল পবন গুপ্তার আবেদন, ফের অনিশ্চয়তায় নির্ভয়ার ধর্ষক খুনিদের ফাঁসি
সুপ্রিম কোর্ট (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২ মার্চ: ফাঁসি নয়, তাকে যাবজ্জীবনের সাজা দেওয়া হোক। এমন দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে গত সপ্তাহে আবেদন করে পবন গুপ্তা (Pawan Kumar Gupta)। এদিকে রাত পোহালেই নির্ভয়ার চার ধর্ষক খুনির ফাঁসি। এই পরিস্থিতিতে সোমবার দেশের শীর্ষ আদালত পবন গুপ্তার আবেদন খারিজ করল। এদিন বিচারপতি রামানার চেম্বারে পাঁচ বিচারপতির ডিভিশন বেঞ্চ আবেদনটি শোনে। এঁরা হলেন বিচারপতি এনভি রামানা, অরুণ মিশ্র, আর ভানুমতি, আরএফ নরিম্যান, অশোক ভূষণ। মৌখিক আবাদেন সঙ্গে সঙ্গেই খারিজ হয়ে যায়। ফাঁসি রদের আবেদনও খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। গুপ্তা হল এই চারজনের একেবারে শেষের আসামী যে ফাঁসি রদে এমন অদ্ভুত আবেদন করেছে।

উল্লেখ্য, এর আগেও নির্ভয়া কাণ্ডের বাকি তিন ধর্ষক খুনির আবেদন বাতিল করেছে দেশের শীর্ষ আদালত। তবে পবন গুপ্তা এখনও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষার আবেদন করেনি। এদিকে বাকি তিন ধর্ষক খুনি বিনয়, অক্ষয় ওমুকেশের প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছেন রামনাথ কোবিন্দ। এই চারজনই দিল্লির নারকীয় ধর্ষণকাণ্ডের চক্রী। ২০১২-র ১৬ ডিসেম্বর দিল্লির রাজপথে চলন্ত বাসে গণধর্ষণে মৃত্যু হয় প্যারামেডিক্যাল ছাত্রীর। যা কলঙ্কের নতুন অধ্যায় সূচিত করে। নির্ভয়া ধর্ষণ কাণ্ডে গোটা দেশকে মূল থেকে নাড়িয়ে দিয়েছিল। আরও পড়ুন-Nirbhaya Case: ফাঁসি নয় তাকে যাবজ্জীবন দেওয়া হোক, সোমবার নির্ভয়ার ধর্ষক খুনি পবন গুপ্তার আবেদন শুনবে সুপ্রিম কোর্ট

মুকেশ, বিনয় ও অক্ষয় সমস্ত আইনি সুযোগ শেষ করে ফেলেছে। তারপরেও ফের নতুন করে আবেদন করেছে অক্ষয়। তার আইনজীবীর দাবি, অক্ষয়ের আগের আবেদন সম্পূর্ণ ছিল না, তাই নতুন করে আবেদন করা হল। এই পরিস্থিতি দেখেই ফের ঝোপ বুঝে কোপ ফেলেছে চার ধর্ষক খুনি। তিন তারিখের ফাঁসি রদের জন্য দিল্লি হাইকোর্টে আবেদনও করে ফেলেছে। তাদের দাবি, যেহেতু অক্ষয়ের আবেদন এখনও স্থগিত রয়েছে, তাই তিন তারিখের পূর্ব নির্ধারিত ফাঁসি সাজা রদ করা হোক।