Sunita Kejriwal: ইন্ডিয়া প্রার্থীদের জেতাতে দিল্লির রাস্তায় প্রচারে কেজরিওয়ালের স্ত্রী সুনীতা
Arvind Kejriwal and Wife Sunita Kejriwal (Photo Credits: X)

নতুন দিল্লি, ২৭ এপ্রিল: জেলের জবাব ভোটে। আবাগরি মামলায় ইডি তদন্তে জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) ইস্য়ুতে এভাবেই দিল্লিতে লোকসভা নির্বাচনে জিততে ঝাঁপাল আম আদমি পার্টি (AAP)। কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে দিল্লিতে এবার ৪টি লোকসভায় লড়বে আপ। আর দেশের রাজধানী শহরের বাকি তিনটি লোকসভা আসনে লড়বে কংগ্রেস। ইন্ডিয়া প্রার্থীদের জেতাতে কোমর বেঁধে প্রচারে নামলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা (Sunita Kejriwal)। স্বামীর অনুপস্থিতিতে আপএর ব্যাটন হাতে তুলে নিলেন স্ত্রী সুনীতা। কেজরির জেল যাত্রা পর থেকেই তাঁর স্ত্রী সুনীতা বেশ সক্রিয়ভাবে পালন করেছেন। কেজরির সঙ্গে জেলে নিয়মিত যোগাযোগ রেখে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সংযোগ রাখছেন সুনীতা। ইন্ডিয়া শিবিরের মহাসমাবেশে দিল্লি ও রাঁচিতে বেশ ভাল বক্তব্যও রেখেছিলেন কেজরির স্ত্রী।

পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্রে আপ প্রার্থী কুলদীপ কুমার-কে জেতানোর আবেদন নিয়ে রোড শো করলেন সুনীতা কেজরিওয়াল। কেজরি স্ত্রী বারবার বললেন, অন্যায় ও অগণতান্ত্রিক উপায়ে মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী সহ বিরোধী নেতা-কর্মীদের জেলের জবাব দেওয়ার সেরা উপায় হল ভোটদান।

পূর্ব দিল্লি কেন্দ্রে এবার প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার গৌতম গম্ভীরকে সরিয়ে বিজেপি প্রার্থী করেছে হর্ষ মালহোত্রা-কে। গতবার এই কেন্দ্র বিজেপি বড় ব্যবধানে জিতেছিল। ২০১৪ লোকসভায় কংগ্রেস, আপের মিলিত ভোট বিজেপির থেকে বেশী ছিল। এবার কংগ্রেসের ভোট পুরোপুরি আপ-এর দিকে পড়ে গেলে বিজেপি নিশ্চিতভাবেই পূর্ব দিল্লি কেন্দ্রে চাপে থাকবে।

দেখুন ভিডিয়ো

দিল্লিতে ইন্ডিয়া জোটের আসন সমঝোতায় এবার আপ প্রার্থী দিয়েছে নিউ দিল্লি, পূর্ব দিল্লি, পশ্চিম দিল্লি ও দক্ষিণ দিল্লি-তে। আর কংগ্রেস লড়ছে চাঁদনি চক, উত্তর পূর্ব দিল্লি, উত্তর পশ্চিম দিল্লি কেন্দ্রে। আগামী ২৫ মে দিল্লির সাতটি লোকসভা আসনে ভোটগ্রহণ। দুবার অনায়াসে রাজ্যে ক্ষমতায় থাকলেও এখনও পর্যন্ত দিল্লিতে কখনও কোনও লোকসভা আসনে জিততে পারেনি কেজরির দল। গত দুটি লোকসভা আসনে কংগ্রেসও দিল্লিতে লোকসভা ভোটে শূন্য হাতে ফিরেছে। কেজরি-র জেল থাকার সহানুভূতির হাওয়া ইন্ডিয়া জোটের পক্ষে যায় কি না সেটাই দেখার।