Sukma Encounter: ছত্তিশগড়ের সুকমায় মাওবাদী-নিরাপত্তা বাহিনী গুলির লড়াই, শহিদ ১৭ জওয়ান
ফাইল ফোটো (Photo Credits: PTI)

সুকমা, ২২ মার্চ: শনিবার ছত্তিশগড়ের (Chhattisgarh) সুকমায় (Sukma) মাওবাদী (Naxals) ও নিরাপত্তা বাহিনীর মধ্যে প্রবল গুলির লড়াই চলে। সেই লড়াইয়ে ১৭ জওয়ান শহিদ হয়েছেন। অন্তত ১৫ জন জওয়ান গুরুতর জখম হয়েছেন। ঘটনাটি ঘটেছে সুকমা জেলার জঙ্গল ও পার্বত্য এলাকা এলমাগুন্ডার চিন্তাগুফার কাছে। জখম নিরাপত্তা রক্ষীদের এয়ারলিফটের মাধ্যমে রায়পুর হাসপাতালে ভরতি করা হয়েছে। গতকাল পর্মুযন্খ্যত এই ১৭ জওয়ানের কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। জানা যাচ্ছে, আজ সকালে নিখোঁজ জওয়ানদের খোঁজে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড(DRG) ও স্পেশাল টাস্ক ফোর্স(STF) এবং কোবরা(CoBRA) বাহিনীর অন্তত ৫৫০ জনের একটি দলকে পাঠানো হয়।

শনিবার সকালে খবর আসে এলমাগুন্ডার জঙ্গলে বেশ কয়েকজন মাওবাদী লুকিয়ে আছে। এরপরই ছত্তিশগড় পুলিশের ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (DRG) ও স্পেশাল টাস্ক ফোর্স (STF)-এর যৌথ বাহিনীর প্রায় ২৫০ জন নিরাপত্তারক্ষী ওই এলাকায় মাওবাদী বিরোধী অভিযান শুরু করে।

দুপুর আড়াইটে নাগাদ তারা যখন চিন্তাগুফার কোরাজগুদা পাহাড়ের কাছে ছিল তখন আচমকা জঙ্গলের মধ্যে থেকে গুলি ছুঁড়তে শুরু করে মাওবাদীরা। পালটা জবাব দেয় নিরাপত্তারক্ষীরাও। ঘন ঝোপঝাড়ের আড়ালে থাকায় মাওবাদীদের ক্ষতির পরিমাণ জানা না গেলেও শহিদ হন ১৭ জন নিরাপত্তারক্ষী। জখমের সংখ্যা অন্তত ১৫।