মোদিকে চিঠি লেখা নিয়ে অপর্ণা সেনদের বিরুদ্ধে মামলা, দেশের ভাবমূর্তিতে কালিমালিপ্ত করার চেষ্টার অভিযোগ
প্রধানমন্ত্রীকে চিঠি বুদ্ধিজীবীদের। (Photo Credits: Twitter)

নয়া দিল্লি, ২৮ জুলাই: ধর্মের নামে বিভেদ সৃষ্টি চেষ্টার চলছে দেশে। সংখ্যালঘু ও দলিতদের ওপর গণপিটুনির বাড়ার ঘটনায় উদ্বেগপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)র কাছে চিঠি লিখেছিলেন দেশের ৪৯জন বুদ্ধিজীবী বা বিশিষ্টজন। আর সেই ঘটনায় এবার অপর্ণা সেন (Aprna Sen)- সহ ৯জন বুদ্ধিজীবীর বিরুদ্ধে একেবারে মামলা করে দিলেন বিহারের এক আইনজীবী।

তাও আবার যেমন তেমন মামলা নয়, একেবারে দেশের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার মত গুরুতর অভিযোগের মামলা দায়ের করেছেন সেই আইনজীবী। আরও পড়ুন-৪৯ জনের জবাবে ৬১ জন, মোদির সমর্থনে খোলা চিঠি প্রসূন যোশি, কঙ্গনা রানাউতদের

দেশে অসিহষ্ণুতা-গণপিটুনি বাড়া, সংখ্যালঘু ও দলিতদের ওপরে হামলা বাড়ার অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে চিঠি লেখায় অপর্ণা সেন, কঙ্কনা সেনশর্মা, রেবতী-সহ ৯ বুদ্ধিজীবীর বিরুদ্ধে এই মামলা করা হয়েছে।

বিহারের মুজাফফরনগরের আইনজীবী সুধীর কে ঝা এই মামলাটি করেছেন। দেশে গণপিটুনি সহ অসহিষ্ণুতা বাড়ছে বলে মনে করেন দেশের বহু লেখক, শিল্পী। এনিয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠি লেখেন দেশের ৪৯ বিশিষ্ট ব্যক্তি। তাদের মধ্যে ৯ জনের বিরুদ্ধে মামলাটি গ্রহণ করেছে আদালত। এনিয়ে শুনানি হবে ৩ অগাস্ট। বুদ্ধিজীবীদের বিরুদ্ধে দেশদ্রোহ, ধর্মীর ভাবাবেগে আঘাতের অভিযোগ আনা হয়েছে।

তবে গণপিটুনি সহ অসহিষ্ণুতা ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ৪৯ জন বুদ্ধিজীবী চিঠি লিখলেও তাঁদের মধ্যে থেকে ৯জনের বিরুদ্ধেই এই মামলা করা হয়েছে। অপর্না সেনের বিরুদ্ধে এর আগে সরকারপন্থী এক সাংবাদিকদের ধমক দেওয়া প্রশ্ন নিয়ে সরব হয়েছিল নেটিজেনরা। আর এবার একেবারে মামলা। যদিও অপর্না সেন-সৌমিত্র চট্টোপাধ্য়ায়ের পাল্টা হিসেবে কঙ্গনা রানওয়াত সহ ৬১জন বুদ্ধিজীবীরা মোদিকে চিঠি লিখে চক্রান্তের অভিযোগ তুলেছিলেন।