Tirupati (Photo Credit: Wikipedia)

বিশাখাপত্তনম, ২০ সেপ্টেম্বর:  তিরুপতি (Tirupati)  মন্দিরে র প্রসাদ তৈরির ঘিয়ে ব্যবহার পশুর চর্বি এবং মাছের তেল ব্যবহারের অভিযোগ উত্তাল হয়ে উঠতে শুরু করেছে। যা নিয়ে এবার মুখ খুললেন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। জগন অভিযোগ করেন, রাজনৈতিক লাভ তুলতেই মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু ঈশ্বরকে ব্যবহার করছেন। তবে জগনমোহন রেড্ডি যে দাবিই করুন না কেন, চন্দ্রবাবু অভিযোগে সুর মেলানো হয় মন্দির পরিচালন কমিটি বা ট্রাস্টের তরফে।

তিরুপতি মন্দির পরিচালন কমিটির তরফে শ্যামলা রাও বলেন, ল্যাব টেস্টের জন্য ঘি নিয়ে যাওয়া হলে, সেখানে বাছাই করা নমুনায় পশুর চর্বি এবং লার্ডের উপস্থিতি পাওয়া গিয়েছে।ফলে তিরুপতি মন্দিরের (Temple) প্রসাদ তৈরিতে যে ঘি ব্যবহার করা হয়, তার মান নিয়ে রাজনৈতিক মহলে জোর বিতর্ক শুরু হয়েছে।

আরও পড়ুন: Sri Venkateswara Temple in Tirupati: তিরুপতির লাড্ডুর ঘিয়ে গরু, শুয়োরের চর্বি, মাছের তেলের মিশ্রণ? বিরক্ত পবন কল্যাণ

তিরুপতি ইস্যুতে প্রাক্তন জগন সরকারের বিরুদ্ধে  এ বিষয়ে ক্ষোভ উগরে দেন অন্ধ্রপ্রদেশের উপমুখ্যমন্ত্রী পবন কল্যাণও (Pawan Kalyan)। জগন সরকারের দিকে আঙুল তুলে চন্দ্রবাবু নায়ডু দাবি করেন, বালাজি মন্দিরে ব্যবহৃত ঘিয়ে পশুর চর্বি, মাছের তেল রয়েছে। চন্দ্রবাবুর অভিযোগ নিয়ে তোলপাড় শুরু হয়। যার জেরে বৃহস্পতি বিকেলে সাংবাদিকদের সামনে সংশ্লিষ্ট ঘিয়ের ল্যব রিপোর্ট তুলে ধরেন টিডিপির (TDP)  মুখপাত্র ভেঙ্কট রমন রেড্ডি। ওই ল্যাব রিপোর্ট নিয়েই আপাতত অন্ধ্রের প্রাক্তন জগন সরকারের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছে টিডিপি।