Saurav Ganguly: রাষ্ট্রসংঘে আজেবাজে ও হতাশাজনক ভাষণ দিয়েছেন ইমরান খান: সৌরভ গাঙ্গুলি
ইমরান খান ও সৌরভ গাঙ্গুলি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ অক্টোবর:  রাষ্ট্রসংঘের (UN) সাধারণ সভার অধিবেশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) ভাষণের নিন্দা করেছেন কয়েকজন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার। সেই তালিকায় আছেন বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর। এবার যোগ হল প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Saurav Ganguly)। ইমরান খানের ভাষণকে তিনি বাজে ও দুর্ভাগ্যজনক বলেছেন।গতকাল বীরেন্দ্র সেহওয়াগ নিজের টুইটার পেজ থেকে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের এক সংবাদ মাধ্যমকে দেওয়া ইমরান খানের সাক্ষাৎকারের ভিডিও পোস্ট করে তিনি ক্ষোভ প্রকাশ করেন। সেওয়াগ লেখেন, "রাষ্ট্রসংঘে করুণ বক্তব্য দেওয়ার পরে এই ব্যক্তি নিজের অপমানের জন্য নতুন উপায় আবিষ্কার করছেন বলে মনে হয়।"

সেওয়াগের টুইটের কমেন্ট বক্সে সৌরভ গাঙ্গুলি লেখেন, "ভীরু, আমি এটা দেখে খুবই আশ্চর্য। এইধরণের বক্তৃতা সারা দুনিয়া দেখছে। তাঁর (ইমরান খান) উচিত শান্তি বজায় রাখা। বিশেষ করে পাকিস্তানের কথা ভেবে তো উচিতই। কিন্তু তিনি কিছু আজেবাজে কথা বললেন। ইমরান খান তো ক্রিকেটার, সেটাই বিশ্ব জানত। রাষ্ট্রসংঘে তাঁর ভাষণ খুব হতাশাজনক ছিল।" আরও পড়ুন, ইরাকে জারি সরকারবিরোধী বিক্ষোভ, মৃতের সংখ্যা বেড়ে ৩৪

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষ্যাৎকারে মার্কিন যুক্তরাষ্ট্রের পরিকাঠামোগত উন্নতির সঙ্গে তুলনা করে জানান কীভাবে চীন তাঁর দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন মার্কিন যুক্তরাষ্ট্রে তো গাড়িতে চললে গাড়ি লাফায়। বারবার তাঁর অপ্রীতিকর মন্তব্যে নিন্দার মুখে পড়ছেন পাক প্রধানমন্ত্রী। প্রাক্তন পাক ক্রিকেটারকে ভারতীয় ক্রিকেটাররাও তুলোধোনা করতে ছাড়লেন না। এই ঘটনাটিকে কেন্দ্র করে আবারও ক্ষোভে ফেটে পড়ে ভারতীয় নেটিজেনরা।