IndiGo: বিহারের পরিবর্তে যাত্রীকে রাজস্থানে উড়িয়ে নিয়ে গেল ইন্ডিগো, তদন্তের নির্দেশ
Indigo (Photo Credit: Wikipedia)

দিল্লি, ৩ফেব্রুয়ারি: বিহারের (Bihar) পরিবর্তে এক যাত্রীকে রাজস্থানে (Rajasthan) নিয়ে গেল ইন্ডিগো। গত ৩০ জানুয়ারি এমনই একটি ঘটনার জেরে চাঞ্চল্য ছড়ায়। বিষয়টি প্রকাশ্যে আসতেই DGCA  ঘটনার তদন্তের নির্দেশ দেয়। রিপোর্টে প্রকাশ, গত ৩০ জানুয়ারি দিল্লি থেকে পাটনার বিমান ধরার কথা ছিল এক যাত্রীর। সঠিক সময়ে তিনি দিল্লি বিমানবন্দরে এসে পৌঁছলেও, বিহারের পরিবর্তে তাঁকে রাজস্থানে নিয়ে যাওয়া হয়। রাজস্থানে নামার পর ভুল বুঝতে পারেন ওই যাত্রী। সঙ্গে সঙ্গে তিনি বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানান। এরপর বিমানবন্দর কর্তৃপক্ষে সংশ্লিষ্ঠ বিমান সংস্থার সঙ্গে কথা বলে ওইদিনই তাঁকে ফের দিল্লিতে নিয়ে যায়। এরপর ৩১ জানুয়ারি দিল্লি থেকে ফের ওই যাত্রী পাটনার বিমান ধরেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই কেন্দ্র তদন্তের নির্দেশ দেয়। ইন্ডিগোর (Indigo) এই ধরনের ভুল কীভাবে হল, তা খতিয়ে দেখার নির্দেশ দেয় DGCA।

আরও পড়ুন:  IndiGo Airline: মাঝ আকাশে হঠাৎই অসুস্থ যাত্রী, ইন্ডিগো-র জরুরি অবতরণের পরও মৃত্যু ব্যক্তির    

এরপর ইন্ডিগোর তরফে বিবৃতি জারি করে ক্ষমা চেয়ে নেওয়া হয়। পাশাপাশি জানানো হয়, দিল্লি-উদয়পুরের বিমানে কীভাবে পাটনা যাত্রী উঠলেন,বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত গত ২০ দিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার, যখন ইন্ডিগো এক জায়গার যাত্রীকে অন্য কোথাও নিয়ে গেল। এর আগে গত ১৩ জানুয়ারি ইন্দোরে যাবেন এমন যাত্রীকে বিমানে তুলে নাগপুরে পাঠিয়ে দেয় ইন্ডিগো।