Shivraj Singh Chouhan: সিংহাসন হারিয়ে শিবরাজের গলায় অভিমানের সুর ক্রমশ ক্ষোভের বেসুরো গানের দিকে
Photo Credits: ANI

মধ্যপ্রদেশে বিপুল আসন ও ভোটে জিতে ক্ষমতায় এসে তিনবারের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে সরিয়ে দিয়েছেন অমিত শাহ-জেপি নাড্ডা-রা। একটা সময় নরেন্দ্র মোদীর সঙ্গে দিল্লির রাজনীতির লড়াইয়ে থাকা শিবরাজের পরিবর্তে মোহনলাল যাদব-কে ক্ষমতায় বসিয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। আর ক্ষমতা সরার পর থেকেই শিবরাজের গলায় অভিমানের সুর বারবার ধরা পড়েছে। তবে দিন যত যাচ্ছে শিবরাজের অভিমানের গলা ততই ক্ষোভের দিকে সরে যাচ্ছে।

এদিন শিবরাজ বললেন,"লোকে আমায় প্রাক্তন মুখ্যমন্ত্রী বলে। আমি প্রাক্তন মুখ্যমন্ত্রী ঠিকই, কিন্তু প্রত্যাখাত মুখ্যমন্ত্রী নই। মানুষ আমায় প্রত্যাখান করেনি। মানুষের ভালবাসা আমার আসল সম্পত্তি। আমি মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিয়েছি, কিন্তু তার মানে এটা নয় যে আমি সক্রিয় রাজনীতি ছেড়ে দিয়েছি।" এর আগে শিবরাজ অভিমানের সুরে বলেছিলেন, "রাম মন্দিরের উদ্বোধনে আমি অযোধ্যা যাবো না।"আরও পড়ুন-শনিবার সকাল সাড়ে ১১টায় বৈঠক ইন্ডিয়া জোটের

দেখুন ভিডিয়ো

প্রসঙ্গত, মধ্যপ্রদেশে বিজেপি ২৩০টির মধ্যে ১৬৩টি জিতে ক্ষমতায় ফেরে। সেখানে প্রধান বিরোধী দল কংগ্রেস পায় মাত্র ৬৬টি আসন। নিজের আসনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন শিবরাজ সিং।