Shiv Sena: বিদ্রোহী একনাথ শিন্ডে গ্রুপের নাম রাখলেন 'শিব সেনা বালাসাহেব', বিজেপি-র সঙ্গে মিশে যাওয়ার সম্ভাবনা
Shiv Sena (Photo Credits: PTI)

মুম্বই, ২৫ জুন: বালা সাহাবের ছেলে উদ্ভব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করা মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিন্ডে তার গ্রুপের বনাম রাখলেন 'শিব সেনা বালাসাহেব'। একনাথ শিন্ডে শিবিরের নেতা, বিধায়ক তথা প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দীপক কেসারকার। বিধায়ক দীপক কেসারকার জানালেন, একনাথ শিন্ডের গঠিত গ্রুপের নাম রাখা হয়েছে,  'শিব সেনা বালাসাহেব'। শিব সেনার প্রতিষ্ঠাতা বালা সাহেব ঠাকরের আদর্শ- মতবাদ মেনেই বিজেপি-র সঙ্গে হাত মিলিয়ে হিন্দুত্বর পক্ষে একনাথ শিন্ডেরা লড়বেন। উদ্ভব আসলে শিবসেনাকে এনসিপি-র কাছে বন্ধক দিয়ে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন বলে বিরোধী শিবিরের অভিযোগ।

এদিকে, জোর জল্পনা আগামী দু তিন দিনের মধ্যেই একনাথ শিন্ডে সহ শিবসেনার ৩৮জন বিদ্রোহী বিধায়করা বিজেপি-তে যোগ দিচ্ছেন। মহারাষ্ট্রে সরকার গড়ার চেষ্ঠা শুরু করেছেন বিজেপি নেতা দেবেদ্র ফদনবীশ।

দেখুন টুইট

শিবসেনার বিদ্রোহী ৩৮ বিধায়কদের পরিবারের ওপর থেকে সমস্তরকম নিরাপত্তা ব্যবস্থা প্রত্যাহার করেছে উদ্ভব ঠাকরের সরকার। একনাথ শিন্ডে সহ শিবসেনার ৩৮জন বিধায়ক এখন বিজেপি শাসিত অসমের হোটেলে নিজেদের বন্দি রেখেছেন। এদিকে, মহারাষ্ট্রে শিবসেনা কর্মীদের ক্ষোভ বাড়ছে একনাথ শিন্ডেদের ওপর। এমন অবস্থায় শিন্ডেদের পরিবারদের আর কোনওরকম নিরাপত্তা দিচ্ছে না মহারাষ্ট্র সরকার। এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শিন্ডে চিঠি লিখলেন মু্খ্যমন্ত্রী উদ্ভব ঠাকরকে। তাদের এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার দায়িত্ব সরকারের। তাদের কিছু হয়ে গেলে সরকারকে দায়ি থাকবে বলে উদ্ভবকে কড়া চিঠিতে লিখলেন শিন্ডে। যদি কোনও বিধায়ক বা তাদের পরিবারের ওপর থেকে কোনওরকম নিরাপত্তা প্রত্যাহার করা হয়নি বলে দাবি মহারাষ্ট্র সরকারের।