Fact Check: করোনাভাইরাসের জের! ডিসেম্বর মাস পর্যন্ত বন্ধ থাকছে স্কুল? পড়ুন আসল সত্যি
Fake News on Social Media (Photo Credits: File Image)

নয়াদিল্লি, ১৩ অগাস্ট: করোনা সংক্রমণের জেরে ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে স্কুল। কেন্দ্রের তরফে থেকে জারি হয়েছে এমনই নির্দেশিকা। একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ঘুরে বেরাচ্ছে এই তথ্য। ডিসেম্বর পর্যন্ত স্কুল বন্ধ থাকার বিষয়টি ভাইরাল হয়ে গেছে রীতিমত সোশ্যাল মিডিয়ায়। এতে পড়ুয়া এবং অভিভাবকদের মধ্যে অহেতুক আতঙ্কও তৈরি হয়েছে। তবে এই তথ্য পুরোপুরি মিথ্যে। স্কুল বন্ধ থাকা সংক্রান্ত এখনও কোনও এমন নির্দেশিকা সরকারিভাবে জানানো হয়নি।

ভিত্তিহীন তথ্য ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। করোনা সংক্রমণের জেরে ১৬ মার্চ থেকে বন্ধ রয়েছে স্কুল এবং বিশ্ববিদ্যালয়। এরপর থেকে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে স্কুল-কলেজ। লকডাউনের মাঝেই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এছাড়া অনলাইনে জয়েন্ট এন্ট্রাসের কাউন্সিলিং শুরু হয়েছে রাজ্যে।

দেখে নিন কীভাবে ছড়িয়ে পড়েছে ভুয়ো টুইটার-

 

 

 

জুলাই থেকেই শুরু হয়েছে অনলাইনে পড়াশুনা। নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। সেই সময়ের মধ্যেই ঘরে বসেই চলছে আপাতত পড়াশুনা। প্রসঙ্গত, কবে থেকে স্কুল-কলেজ পুনরায় খুলবে। সেই সংক্রান্ত কোনও তথ্য এখনও কেন্দ্রের তরফে প্রকাশিত করা হয়নি। সংক্রমণের দাপটের উপর নির্ভর করেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্রের খবর।