Arvind Kejriwal: হাওলায় জেলে যাওয়া দিল্লির মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে পদ্মবিভূষণ দেওয়ার দাবি কেজরির
Arvind Kejriwal, (Photo Credits: Instagram)

নতুন দিল্লি, ১ জুন: দুর্নীতিমুক্ত, স্বচ্ছ প্রশাসনের কথা বলে দেশের দুটি রাজ্যে ক্ষমতায় আসা অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) গলায় এবার অন্য রাজনীতিবিদের মতই একই সুর। অর্থ পাচারের দায়ে ইডি-র হাতে গ্রেফতার হওয়া দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন-র পাশে দাঁড়াতে গিয়ে কেজরি অনেকটা এগিয়ে গেলেন। যেখানে মনে করা হচ্ছিল, দলের ভাবমূর্তি বাঁচাতে সত্যেন্দ্রকে তদন্ত চলা পর্যন্ত হয়তো সরিয়ে দেবেন কেজরি। কিন্তু না, ববং একেবারে উলটপূরাণ দিল্লির মুখ্যমন্ত্রীর গলায়। সোমবার সন্ধ্যায় দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে অর্থ পাচার কাণ্ডে গ্রেফতার করে ইডি। তাঁকে ৯ জুন পর্যন্ত ইডি হেফাজতে রাখা হবে।

গতকাল সত্যেন্দ্র জৈনকে গ্রেফতারীকে রাজনৈতিক ষড়যন্ত্র বলার পর, এবার এই কাণ্ডে কেজরিওয়াল বললেন, "সত্যেন্দ্র জৈন একজন প্রকৃত দেশপ্রেমিক। ওর জন্য গোটা দেশ গর্বিত। ও দিল্লিকে মহল্লা ক্লিনিক উপহার দিয়েছে। যা দেখতে গোটা দুনিয়া থেকে মানুষ আসছে। ওকে পদ্ম বিভূষণে ভূষিত করা উচিত। ওর ওপর সবাইকে তদন্ত করতে দিন। সিবিআই ইতিমধ্যেই ওকে ক্লিনচিট দিয়েছে। ইডিও ওকে সব অভিযোগ থেকে মুক্ত করবে।" উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে বাদ দিলে কেজরিওয়ালের সবচেয়ে ঘনিষ্ঠ হলেন সত্যেন্দ্র জৈন। আরও পড়ুন: চার বছরের মধ্যে উষ্ণতম মে মাস দিল্লিতে, গড় তাপমাত্রা ৪০ ডিগ্রির উপরে

দেখুন টুইট

গতকাল, কেজরিওয়াল সাফ জানিয়ে ছিলেন, তিনি সতৈন্দ্র জৈনের বিরুদ্ধে আনা মামলা ভাল করে খতিয়ে দেখেছেন। পুরো মামলাটই ভুয়ো বলে অভিযোগ কেজরির। এরপর কেজরি বলেন, "আমরা দুর্নীতি সহ্য করব না, দুর্নীতি করব না। আমাদের সরকার সততার ওপর দাঁড়িয়ে। আমাদের এভাবে টার্গেট করা হচ্ছে শুধুমাত্র রাজনৈতিক কারণে। আমাদের বিচারব্যবস্থার ওপর আস্থা আছে।"