Arvind Kejriwal: মন্ত্রী সত্যেন্দ্র জৈন-র গ্রেফতারি নিয়ে বড় কথা বললেন অরবিন্দ কেজরিওয়াল
Arvind Kejriwal (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ৩১ মে: হাওলা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে গতকাল, সোমবার রাতে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করে ইডি। দুর্নীতি মুক্ত প্রশাসনের ক্ষমতায় আসা অরবিন্দ কেজরিওয়ালের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যের গ্রেফতারি নিয়ে তোলপাড় দিল্লির রাজনীতি। পঞ্জাবে ক দিন আগে দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্যমন্ত্রীকে সরিয়ে দিয়েছিলেন আপ-এর মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। জল্পনা ছিল কেজরিওয়ালও তেমন কিছু করলেও করতে পারেন। কিন্তু না।

কেজরিওয়াল সাফ জানিয়ে দিলেন, তিনি সতৈন্দ্র জৈনের বিরুদ্ধে আনা মামলা ভাল করে খতিয়ে দেখেছেন। পুরো মামলাটই ভুয়ো বলে অভিযোগ কেজরির। এরপর কেজরি বলেন, "আমরা দুর্নীতি সহ্য করব না, দুর্নীতি করন না। আমাদের সরকার সততার ওপর দাঁড়িয়ে। আমাদের এভাবে টার্গেট করা হচ্ছে শুধুমাত্র রাজনৈতিক কারণে। আমাদের বিচারব্যবস্থার ওপর আস্থা আছে।"আরও পড়ুন: দেশে ফের নিম্নমুখী করোনা সংক্রমণ, সামান্য বাড়ল অ্যাক্টিভ কেসের সংখ্যা

দেখুন টুইট

কেজরিওয়ালের অত্যন্ত ঘনিষ্ঠ দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে অর্থ পাচারের অভিযোগে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই ঘটনায় কলকাতা যোগের কথাও সামনে এসছে। কলকাতার একটি সংস্থার সঙ্গে হাওয়ালা লেনদেনে সত্যেন্দ্র জৈন জড়িত ছিলেন বলে অভিযোগ। জৈন পরিবার ও কোম্পানির প্রায় ৪.৮১ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে এই আর্থিক তছরূপের মামলায়। এদিকে ২০১৮ সালে ইডি আপের নেতৃত্বকেও এই ঘটনায় জেরা করেছিল। দিল্লির মতই ক মাস আগে অবিজেপি শাসিত মহারাষ্ট্র সরকারের মন্ত্রী নবাব মালিক-কেও হাওলা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করেছিল ইডি। অবিজেপি শাসিত বিভিন্ন রাজ্যে ইডি, সিবিআই সহ কেন্দ্রীয় সংস্থাগুলি বেশ সক্রিয়।