Sachin Pilot vs Gehlot Govt: সচিন পাইলটদের নিয়ে রাজস্থান হাইকোর্টের রায় দেওয়াতে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট
শচিন পাইলট (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৩ জুলাই: রাজস্থান হাইকোর্টের (Rajasthan HC) পর এবার সুপ্রিম কোর্টেও (Supreme Court) স্বস্তি সচিন পাইলটদের (Sachin Pilot)। সচিন পাইলট ও তাঁর অনুগামীদের বহিষ্কারের সিদ্ধান্ত আপাততভাবে রদের রায়কে চ্যালেঞ্জ করে বুধবার সুপ্রিম কোর্টে যান রাজস্থানের স্পিকার। আজ সর্বোচ্চ আদালতে ছিল শুনানি। শুক্রবার রাজস্থান হাইকোর্টের রায় প্রদানে কোনও বাধা রাখল না সুপ্রিম কোর্ট। তবে, শেষ রায় সুপ্রিম কোর্টই দেবে। শুক্রবার হাইকোর্টের শুনানি পর্যন্ত অপেক্ষা করা ছাড়া কোনও উপায় রইল না রাজস্থান কংগ্রেসের।

বিদ্রোহী সচিন এবং তাঁর অনুগামীদের বিধায়ক পদ কেন খারিজ করা হবে না, তা জানতে চেয়ে নোটিশ দিয়েছিলেন স্পিকার সিপি জোশি (CP Joshi)। হাইকোর্টে সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন সচিনরা। শুক্রবার সেই মামলার রায় ঘোষণা হবে বলে জানিয়েছে আদালত। তবে তত দিন পর্যন্ত সচিন ও বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের এই নির্দেশের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে যান জোশী। বিচারপতি অরুন মিশ্র, বিচারপতি বি আর গাওয়াই এবং কৃষ্ণ মুরারীর সমন্বয়ে গঠিত সুপ্রিম কোর্টের বেঞ্চ বলেছে, স্পিকারের আবেদনে গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্থাপন করা হয়েছে তবে তার জন্য দীর্ঘ শুনানির প্রয়োজন। আরও পড়ুন: Tarasankar Bandyopadhyay's Birthday: তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের জন্মদিনে শ্রদ্ধা জানাতে গিয়ে এত বড় ভুল করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

রাজস্থান হাইকোর্টকে এই মালমার রায় দেওয়ার অনুমতি দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। স্পিকারের আবেদনের বিষয়ে পরবর্তী শুনানি ২৭ জুলাই নির্ধারণ করেছেন বিচারপতিরা।