RSS আর ভারত এখন সমার্থক, বললেন সংঘ নেতা কৃষ্ণ গোপাল শর্মা
কৃষ্ণ গোপাল শর্মা (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২৮ সেপ্টেম্বর: রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা RSS এবং ভারত এখন সমার্থক। আজ একথা বললেন সংঘের নেতা কৃষ্ণ গোপাল শর্মা (Krishna Gopal Sharma)। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় (UNGA) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান (Imran Khan) খান RSS-র আদর্শ নিয়ে বলেছেন। তারই জবাব দিতে গিয়ে আজ একথা বলেন তিনি। শর্মা বলেন, "স্বয়ংসেবক সংঘ সর্বদা চেয়েছে যে বিশ্ব RSS এবং ভারতকে দুটি হিসাবে নয় বরং একটিই হিসাবে বিবেচনা করবে।" একটি অনুষ্ঠানে তিনি বলেন, "আরএসএস কেবল ভারতে রয়েছে। বিশ্বের কোথাও আমাদের কোনও শাখা নেই। পাকিস্তান (Pakistan) যদি আমাদের প্রতি রাগ দেখায় তবে এর অর্থ তারা ভারতের প্রতি রাগ দেখাচ্ছে।"

ইমরান খানকে খোঁচা দিয়ে তিনি বলেন, "পাকিস্তানের প্রধানমন্ত্রী আরএসএসকে এই বার্তা ছড়িয়ে দিতে সহায়তা করছেন যে সংঘ এবং ভারত এক। আরএসএস সন্ত্রাসবাদের বিরুদ্ধে, তা মানুষ বুঝতে শুরু করেছে।" শুক্রবার নিউইয়র্কের রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনে ইমরান খান তাঁর বক্তব্যে আরএসএসের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যোগসূত্রের দিকে ইঙ্গিত করে বলেছেন, "সংঘ অ্যাডলফ হিটলারের দ্বারা মুসোলিনির অনুপ্রাণিত। আরএসএস মুসলমানদের জাতিগত নির্মূলকরণে বিশ্বাসী। আরএসএসের গুন্ডা কয়েকশো মুসলমানকে হত্যা করেছিল।" তিনি আরও বলেন, "আগের কংগ্রেস সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী একটি বিবৃতি দিয়েছিলেন যে আরএসএস শিবিরে সন্ত্রাসবাদীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।" আরও পড়ুন:  Jammu And Kashmir: কাশ্মীরের বাটোটে এলাকায় চলছে নিরাপত্তা বাহিনী-জঙ্গি গুলির লড়াই, গান্দেরবালে নিকেশ ১ জঙ্গি

জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই ভারতবিরোধী বক্তব্য অব্যাহত রেখে যাচ্ছেন ইমরান খান। গতকাল তিনি রাষ্ট্রংসঘের মঞ্চ থেকেই পরমাণু যুদ্ধের হুঁশিয়ারা দেন। ভারতও পালটা জবাবে বলেছে, ইমরান খানের বক্তব্য ছিল বিদ্বেষমূলক।