Robert Vadra: মহান ক্ষমতা চলে আসলে দায়িত্ব বাড়ে, শ্যাম পিত্রোদার উদ্দেশ্যে মন্তব্য রবার্ট বঢরার

ভোটের আবহে একের পর এক বেফাঁস মন্তব্য করে দলকে অস্বস্তিতে ফেলেছে বর্ষীয়ান নেতা শ্যাম পিত্রোদা (Sam Pitroda)। রাজীব ঘনিষ্ঠ এই নেতা কখনও ভারতীয়দের গায়ের রং, কখনও আবার পূর্ব ভারতের বসবাসকারীদের সঙ্গে চিন নাগরিকদের মুখের মিল ইত্যাদি নিয়ে মন্তব্য করে সমালোচনা সৃষ্টি করেছেন শ্যাম। দলকে অস্বস্তিতে ফেলার কারণে হাত তুলেছে কংগ্রেস শিবির। সেই কারণে ইতিমধ্যেই ইস্তফা দিয়েছেন কংগ্রেস নেতা। এবার এই নিয়ে মন্তব্য করলেন গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরা (Robert Vadra)।

রবার্টের এদিন জানিয়েছেন, যখন কেউ গান্ধী পরিবারের ঘনিষ্ঠ হয়, তখন তাঁর কাছে মধ্যে দায়িত্ব চলে আসে। আর মহান ক্ষমতা থাকলে দায়িত্ব বাড়ে। ফলে ভেবেচিন্তে নিজের বক্তব্য রাখতে হবে। উনি বাজে কথা বলেছেন। কীভাবে একজন শিক্ষিত মানুষ এরকম মন্তব্য করে। উনি রাজীব গান্ধীর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন, ফলে একটু দায়িত্বশীল হওয়া উচিত ছিল। রাহুল এবং প্রিয়াঙ্কা ওনাকে অনেক বুঝিয়েছিলেন। কিন্তু উনি কিছু শোনেননি। এই কারণে বিজেপি একটি ইস্যু পেয়ে গিয়েছে।

প্রসঙ্গত, বর্ণবৈষম্য নিয়ে মন্তব্যের পাশাপাশি রাজনীতিতে পরিবারতন্ত্র এবং সম্পত্তির উত্তরাধিকারের আইন নিয়েও বেলাগাম মন্তব্য করেন শ্যাম পিত্রোদা। এই নিয়ে রাহুল গান্ধী একাধিকবার হুশিয়ারি দিলেও কর্ণপাত করেননি বর্ষীয়ান নেতা। তবে এদিন কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়ে দেয় দল শ্যামের ইস্তফাগ্রহণ করেছে।