Delhi Violence: গ্রেফতার দিল্লি হিংসার বন্দুকবাজ শাহরুখ
দিল্লি পুলিশ (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩ মার্চ: গ্রেফতার জাফরাবাদ (Jafrabad) বিক্ষোভকারীদের ওপর ৮ রাউন্ড গুলি চালানো লাল জামা পরিহিত শাহরুখ (Shahrukh)। দিল্লি হিংসার ঘটনার পর থেকে ফেরার শুটার শাহরুখকে অবশেষে ধরে ফেলল দিল্লি পুলিশ (Delhi Police)। উত্তরপ্রদেশের শামলী থেকে তাকে গ্রেফতার করা হয়। গত ২৪ ফেব্রুয়ারি গুলি চালানোর অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। সেদিন সকাল থেকেই তেতে ওঠে রাজধানী দিল্লির মৌজপুর। ইটবৃষ্টি হতে থাকে, সেইসঙ্গে চলে গুলি। পুলিশের সামনে ভিড়কে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সে। শুধু তাই নয় পুলিশের সামনে বন্দুক উঁচিয়ে তেড়ে যায়। সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় ওই ছবি ছড়িয়ে পড়তে থাকে। কিন্তু ওই ব্যক্তি চম্পট দেওয়ায় হদিস মিলছিল না।

গত ২৪ ফেব্রুয়ারি ট্রাম্পের সফরের মাঝেই রণক্ষেত্র হয়ে ওঠে দিল্লি। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের উত্তেজনা ছড়ায় দিল্লির (Delhi) উত্তর-পূর্বের ভজনপুরা, মৌজপুর (Maujpur) এবং জাফরাবাদে (Jaffrabad) । সিএএ-র প্রতিবাদে দু'পক্ষের মধ্যে চলে পাথর ছোঁড়াছুঁড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। দু'দিকের বিক্ষোভকারীদের মাঝে পড়ে মৃত্যু হয় এক হেড কনস্টেবলের (Head Constable of The Delhi Police) । বিক্ষোভকারীদের ছোঁড়া ইটের আঘাতে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বেশ কয়েকটি জায়গায় জারি হয় ১৪৪ ধারা। পরিস্থিতি গুরুতর হয়। আরও পড়ুন, রাহুল গান্ধি-প্রিয়াঙ্কা গান্ধির বিরুদ্ধে পুলিশ-কেন্দ্রকে নোটিশ দিল্লি হাইকোর্টের

দিল্লি হিংসায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ছুঁয়েছে ৪৬। আহতের সংখ্যা প্রায় ৩০০। অনুরাগ ঠাকুরের 'গোলি মারো...' স্লোগান নিয়ে হয় বিতর্ক। এক আইবি অফিসারের দেহ উদ্ধার হয় নালা থেকে। ঘটনায় নাম জড়ায় আপ নেতার। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পূর্ণ তদন্তের দাবি করেন।