Ramzan 2022: আজানের সময় চলবে 'ওম নমঃ শিবায়', 'জয় শ্রী রাম' ধ্বনি, কর্ণাটকে সিদ্ধান্ত হ্নিদুত্ববাদী সংগঠনের
Azan Controvercy In Karnataka (Photo Credit: Wikimedia Commons)

বেঙ্গালুরু, ৪ এপ্রিল:  সবে সবে শুরু হয়েছে রমজান (Ramzan) মাস। রমজান মাস জুড়ে আজানের সময় 'ওম নমঃ শিবায়' এবং  'জয় শ্রী রাম' ধ্বনি চালানো হবে। এমনই সিদ্ধান্ত নেওয়া হল কর্ণাটকের (Karnataka) হিন্দু (Hindu)  সংগঠনের তরফে। বেঙ্গালুরুর ইয়ালঙ্কার অঞ্জনা মন্দির থেকে এই কর্মসূচি শুরু করা হবে বলে জানানো হয় সোমবার। প্রতিদিন ভোর ৫টায় অর্থাৎ আজানের (Azaan) সময় ওই মন্দির থেকে জয় শ্রী রাম এবং ওম নমঃ শিবায় ধ্বনি চালানো হবে। ইয়ালঙ্কার ওই মন্দির থেকে শুরু করার পর রাজ্যের সমস্ত জায়গায় ওই একই কর্মসূচি নেওয়া হবে বলে জানান হিন্দু সংগঠনের সদস্য ভরত শেট্টি।

রমজান মাসে আজানের সময় হিন্দু সংগঠনের সংশ্লিষ্ট কর্মসূচির কথা প্রকাশ্যে আসতেই দক্ষিণী রাজ্যের পুলিশ সচেষ্ট। কর্ণাটকের কোথাও যাতে কোনও অশান্তি না ছড়ায়, সেদিকে পুলিশের তরফে কড়া নজরদারি শুরু করা হয়েছে।

আরও পড়ুন:  Mamata Banerjee: জ্বালানির তেলের আকাশছোঁয়া দামের জন্য দায়ি বিজেপি সরকার, অভিযোগ মুখ্যমন্ত্রীর

প্রসঙ্গত সম্প্রতি কখনও হিজাব, কখনও হালাল মাংসের উপর নজরদারি কিংবা হিন্দু মন্দিরের বাইরে কোনও মুসলিম দোকানদার থাকতে পারবেন না বলে একাধিক বিতর্ক দানা বাঁধতে শুরু করে কর্ণাটক জুড়ে। হিজাব বিতর্ক নিয়ে গোটা দেশ জুড়ে সমালোচনা শুরু হয়। যে মামলা এখনও বিচারাধীন। ওই ঘটনার পর কর্ণাটকে হালাল মাংস বিক্রি করা যাবে না বলে খবর প্রকাশ্যে আসে। কখনও আবার মন্দিরের বাইরে কোনও মুসলিম দোকানদার বসতে পারবেন না বলে জারি করা হয় নির্দেশ। সবকিছু মিলিয়ে দক্ষিণের এই রাজ্য একের পর এক বিতর্কের জেরে উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে সাম্প্রতিক সময়ে।